সর্বশেষ সংবাদ :

রাজশাহী নগরে চালু হলো আরো তিনটি আধুনিক এসটিএস

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যস্থাপনার আরো আধুনিকায়নে নগরীতে আরো ৩টি সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন (এসটিএস) চালু করা হয়েছে। বৃহস্পতিবার ফিতা কেটে ও ফলক উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নগরীর কাশিয়াডাঙ্গা সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন, নিউ গভঃ ডিগ্রি কলেজ এসটিএস (পদ্মা সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন) এবং শালবাগান সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন এর উদ্বোধন করা হয়।
রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু এসটিএস তিনটির উদ্বোধন ঘোষণা করেন। এসটিএস উদ্বোধনের পর দোয়া ও মোনাজাত করা হয়। উল্লেখ্য, নতুন তিনটি এসটিএস চালুর পর রাজশাহী সিটি কর্পোরেশনের এসটিএস এর সংখ্যা দাঁড়াল ১৫টি।
উদ্বোধনকালে কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু বলেন, মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে রাজশাহী পরিচ্ছন্ন ও বাসযোগ্য নগরীতে পরিণত হয়েছে। মেয়র প্রথম মেয়াদে ২০০৯ সালে রাত্রীকালীন বর্জ্য আবর্জনা অপসারণ কার্যক্রম চালু করেছিলেন। এরই মাধ্যমে নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় আমূল পরিবর্তন ঘটেছে। রাত্রীকালীন বর্জ্য অপসারণ কার্যক্রম সহ নানাবিধ উদ্যোগে পরিচ্ছন্নতায় রাজশাহী এখন মডেল নগরী। বর্জ্য ব্যস্থাপনার আরো আধুনিকায়নে পর্যায়ক্রমে ৩০টি ওয়ার্ডে একটি করে এসটিএস নির্মাণ করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে কাউন্সিলর রজব আলী, আব্দুস সোবহান, শহিদুল ইসলাম, তৌহিদুল হক সুমন, মনিরুজ্জামান মনি, তাহেরা খাতুন, মো. শিউলি, সেবুন নেসা, আলফাতুন নেসা, মোসা. ফেরদৌসী, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং) সাজ্জাদ আলী ও পরিচ্ছন্ন কর্মকর্তা (মশক) জুবায়ের হোসেন মুনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু।


প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩ | সময়: ৫:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ