নগরীতে সহকর্মীর মামলায় নৈশ বিদ্যালয়ের শিক্ষক গ্রেফতার

স্টাফ রিপোর্টার: নগরীর রাণীনগর নৈশ উচ্চ বিদ্যালয়ের সোয়ায়েব আলী (৪৫) নামের এক শিক্ষককে গ্রেফতার করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। দীর্ঘ সময় ধরে সহকর্মী শিক্ষকের সাথে বিভিন্ন সময় অশালীন কথাবার্তা, অনৈতিক প্রস্তাব ও উত্যক্ত করার অভিযোগে গ্রেফতার হন কৃষি বিষয়ক শিক্ষক সোয়ায়েব আলী। তিনি রাজশাহী নগীরর পাচানীমাঠ এলাকার বাসিন্দা। সোয়ায়েব আলীর বিরুদ্ধে গত ২১-১১-২০২৩ ইং তারিখে নারী শিশু নির্যাতন আইনের ১০ধারায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী ঐ শিক্ষিকা। যার মামলা নং-৩৬।
মামলার বরাদ ও বাদীর বক্তব্যে থেকে জানা গেছে, একই স্কুলের কৃষি বিষয়ক শিক্ষক সোয়ায়েব আলী দীর্ঘ সময় ধরে ঐ শিক্ষিকাকে (বাদী) অনৈতিক প্রস্তাব দিয়ে আসছিল। একাধিকবার নিষেধ করা সত্বেও অভিযুক্তের সইে অসদাচরণের কোন পরিবর্তন হয়নি। অবশেষে ভুক্তভোগী শিক্ষিকা তার বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেন। এ নিয়ে স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ও স্কুল কমিটির সভাপতির নের্তৃত্বে শিক্ষক-কর্মচারীদের উপস্থিতিতে স্কুলে একটি আপোষ মীমাংসার বৈঠক বসে। কিন্তু সেখানে শিক্ষকের বিরুদ্ধে কোন প্রকার ব্যবস্থা গ্রহণ না করে উল্টো ভুক্তভোগী শিক্ষিকাকে থানায় করা অভিযোগ প্রত্যাহার করতে অনৈতিক চাঁপ প্রয়োগ করে ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি বলে জানান ভুক্তভোগী ঐ শিক্ষিকা। অভিযুক্ত ও গ্রেফতার হওয়া ঐ শিক্ষকের পক্ষ নিয়ে বেশ কয়েকজন কর্মচারি ভুক্তভোগী শিক্ষিকার নামে নানাবিধ মিথ্যা গুঞ্জন ও কুৎসা রটনায় লিপ্ত থাকেন।
জানতে চাইলে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী জানান, রাণীনগর নৈশ উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষিকার দায়ের করা মামলায় একই স্কুলের শিক্ষক সোয়ায়েব আলীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।


প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩ | সময়: ৪:৫৯ পূর্বাহ্ণ | সুমন শেখ