এই প্রথম অলআউট হলো ভারত

স্পোর্টস ডেস্ক: এবারের বিশ্বকাপে সবচেয়ে অপ্রতিরোধ্য দল ছিল ভারত। লিগপর্বের প্রায় প্রত্যেকটি ম্যাচে তারা প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিয়েছে- হয় ব্যাট হাতে কিংবা বল হাতে। সেমিফাইনালেও তাই। নিউ জিল্যান্ডকে পাত্তা দেয়নি।
কিন্তু ফাইনালে এসে হোঁচট খেলো তারা। এই প্রথম অলআউট হলো আয়োজকরা। ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে তারা করে ২৪০ রান। এবার তারা যে কয়টি ম্যাচে ভারত আগে ব্যাট করেছে একমাত্র ইংল্যান্ড ছাড়া সবগুলো দলের বিপক্ষে দারুণ দাপট দেখিয়েছিল ব্যাটিংয়ে। ইংল্যান্ডের বিপক্ষে তারা ৯ উইকেটে ২২৯ রান করে। এরপর ৩৪.৫ ওভারে ইংলিশদের অলআউট করে মাত্র ১২৯ রানে।
এরপর শ্রীলঙ্কার বিপক্ষে আগে ব্যাট করে ৮ উইকেটে ৩৫৭, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ উইকেটে ৩২৬, নেদারল্যান্ডসের বিপক্ষে ৪ উইকেটে ৪১০ এবং সেমিফাইনালে নিউ জিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটে করে ৩৯৭ রান। ফাইনালে তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে আগে ব্যাট করে অলআউট হয় ২৪০ রানে। যা এবারের আগে দ্বিতীয় সর্বনিম্ন।
এছাড়া এই বিশ্বকাপে লিগপর্বে রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে (টার্গেট ২০০, ভারত ২০১/৪), আফগানিস্তানের বিপক্ষে ৮ উইকেটে (টার্গেট ২৭৩, ভারত ২৭৩/২), পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে (টার্গেট ১৯২, ভারত ১৯২/৩), বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেটে (টার্গেট ২৫৭, ভারত ২৬১/৩) এবং নিউ জিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটে (টার্গেট ২৭৪, ভারত ২৭৪/৬) জয় পায়।


প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩ | সময়: ৬:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ