মোহনপুরে আদালতের নির্দেশ উপেক্ষা করে জমি দখলে চেষ্টা

মোহনপুর প্রতিনিধি: আদালতের নির্দেশ অমান্য করে রাজশাহীর মোহনপুর উপজেলার একটি চক্র জমি দখলের চেষ্টা করছে। স্থানীয় একটি ভূমিদস্যু চক্রের যোগসাজসে কোটি টাকা মূল্যের ওই জমি দখলের পাঁয়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে।
জমির মালিক আব্দুস সামাদ মৃধার অভিযোগ, মোহনপুর উপজেলা বাকশিমইল ইউনিয়ন পাথালিয়া মৌজার .৩১ একর জমি পৈত্রিক সূত্রে তারা মালিক আব্দুস সামাদ মৃধা দীর্ঘ ১২ বছর যাবত ভোগ দখল করছে। মামলা বিচারাধীন থাকা অবস্থায় পাথালিয়া গ্রামের ছোলেমান মৃধার ছেলে আবুল হোসেন মৃধা (৫৮) জাহাঙ্গীর হোসেন মৃধা (৫০) শাহাজাদা মৃধা (৪৫) মিলন মৃধা (৩০) চঞ্চল মৃধা (২২) নেতৃত্বে গত ৭ জুলাই সকালে হাতে লাঠি সোটা, শাবল, কোদাল, লোহার রড নিয়ে ভোগ দখলীয় জমি দখলের চেষ্টা করেন। ইতোপূর্বে আবুল মৃধা তার নেতৃত্বে আব্দুল খালেক সারোয়ার জাহানকে মারপিট করে। যার মামলা হাজতবাস করেন।
আবুল হোসেন ও তার লোকজন যাতে এই জমি দখল করতে না পারেন সে জন্য আব্দুস সামাদ মৃধা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন। এরপর আদালত বিরোধপূর্ণ জমির ওপর ১৪৪ ধারা জারি দখল বিষয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল এবং শান্তি-শৃঙ্খলা বজায় রাখর জন্য থানার অফিসার ইনচার্জকে নিদের্শ দেন।
আদালতের নিদের্শের পরও উপক্ষো করে ৫ নভেম্বর জমি দখলের চেষ্টা করেন। মামলা বিচারাধীন থাকা অবস্থায় আবুল হোসেন মৃধা স্থানীয় প্রভাবশালী একটি ভূমিদস্যু চক্রের সহায়তায় তাদের জমি দখলের পাঁয়তারা করছে।
এ বিষয়ে আবুল হোসেন কাছে জানতে চাইলে বলেন নিম্ন আদালত ১৪৪ ধারার বিষয়ে পুলিশ নোটিশ দিয়েছে। বিষয়টি তারা আইনগতভাবে দেখবে।
এ বিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হরিদাস মন্ডল বলেন, উভয় পক্ষের মামলা মোকদ্দমা রয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। আদালতের নির্দেশে উভয় পক্ষকে স্থিতি বজায় রাখতে নোটিশ দেওয়া হয়েছে।


প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩ | সময়: ৬:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর