বাংলাদেশের জালে অস্ট্রেলিয়ার ৭ গোল

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ‘আই’ গ্রুপ থেকে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭ গোল হজম করে লাল-সবুজের প্রতিনিধিরা।
মেলবোর্নে বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার কাছে ৭-০ গোলে হারে বাংলাদেশ। হ্যাটট্রিক করেন জেমি ম্যাকলারেন। জোড়া গোল করেন মিচেল ডিউক। এ ছাড়া একটি করে গোল করেন হ্যারি সোউটার ও ব্রেন্ডন বোরেলো। ম্যাচের শুরুতেই বাংলাদেশ পিছিয়ে পড়ে। চতুর্থ মিনিটে প্রথম গোল করেন হ্যারি। সেই গোলের ধাক্কা না কাটতেই ম্যাচের ২০ মিনিটে অস্ট্রেলিয়াকে এগিয়ে দেন বোরেলো।
বিরতিতে যাওয়ার ৫ মিনিট আগে তিন মিনিটে জোড়া গোল দেন ডিউক। ৩৭ মিনিটে নিজের প্রথম গোলের পর ৪০ মিনিটে আবারও বাংলাদেশের জালে বল জড়ান তিনি। এক হালি গোলে পিছিয়ে থেকে বাংলাদেশ বিরতিতে যায়। বিরতির পর একাই রাজত্ব করেন ম্যাকলারেন। গুণে গুণে একাই তিনি তিনটি গোল করে পূর্ণ করেন হ্যাটট্রিক। ৪৮ মিনিটে নিজের প্রথম গোলের পর ৭০ ও ৮৪ মিনিটে বাকি দুটি করেন।
বল দখলের লড়াই কিংবা আক্রমণ কোথাও ছাপ রাখতে পারেননি জামাল ভূঁইয়ারা। যেখানে অস্ট্রেলিয়ার আক্রমণ ছিল ৪৪টি সেখানে বাংলাদেশের মাত্র ১টি! ম্যাচে ৭০ শতাংশ সময় বল ছিল অস্ট্রেলিয়ার পায়ে! বাংলাদেশ লড়াইটুকুও করতে পারেনি। বাংলাদেশের গ্রুপে অস্ট্রেলিয়া ছাড়াও আছে লেবানন ও ফিলিস্তিন। ২১ নভেম্বর ঘরের মাঠে লেবাননের বিপক্ষে খেলবে বাংলাদেশ।


প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩ | সময়: ৬:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ