সর্বশেষ সংবাদ :

প্রতিপক্ষের চক্রান্তে অস্ত্র ও মাদকে ফেঁসেছে নয়ন, দাবি পরিবারের

স্টাফ রিপোর্টার: রাজশাহীর চরশ্যামপুর পশ্চিমপাড়া এলাকার নয়ন আলী নামে এক ব্যক্তিকে অস্ত্র মাদক দিয়ে ফাঁসানোর অভিযোগ পাওয়া গেছে। এমন অভিযোগের প্রেক্ষিতে নয়ন আলীর পরিবারের পক্ষে এ ঘটনার সুষ্ঠু তদন্ত চেয়ে রাজশাহী র‌্যাব-৫ ও মহানগর পুলিশ কমিশনার বরাবর লিখিত আবেদন করা হয়েছে। বুধবার রাজশাহীর চরশ্যামপুর পশ্চিমপাড়া এলাকার জালাল উদ্দিনের ছেলে ডাবলু শেখ তার ভাই নয়ন আলীর পক্ষে এ আবেদন করেছেন।
লিখিত আবেদনে ডাবলু শেখ উল্লেখ করেছেন, গত ১১ নভেম্বর দিবাগত রাত সাড়ে ১২টায় রাজশাহী র‌্যাব-৫ মোল্লাপাড়া ক্যাম্পের সদস্যরা তাদের বাড়িতে ঢুকে বাড়ি তল্লাশীর কথা জানায়। এসময় তারা র‌্যাবকে বাড়ি তল্লাশীর অনুমতি দেয়। র‌্যাব তাদের বাড়ির ছাদে তল্লাশী করে দুটি ওয়ান শুটারগান-গুলি ও নয়ন আলীর বেড রুম থেকে দুই প্যাকেট হেরোইন উদ্ধার করে। একই সাথে নয়ন আলীকে (৪২) আটক করে র‌্যাব।
আবেদনে আরো উল্লেখ করা হয়েছে, নয়ন আলীকে আটক করে নিয়ে যাওয়ার পর তার বিরুদ্ধে কাটাখালি থানায় একটি মামলা দেয়া হয়। সেখানে উল্লেখ করা হয়, নয়ন আলীর বিরুদ্ধে পূর্বের ৫টি মামলা আছে। এছাড়াও তিনি অস্ত্র ও হেরোইন বিক্রির জন্য বাড়িতে মজুদ রেখেছিলো। র‌্যাবের এ মামলায় সূত্র ধরে তারা কাটাখালি থানা ও আদালতে খোঁজ নিয়ে নয়ন আলীর বিরুদ্ধে পূর্বের কোনো মামলা পাননি। তবে ২০১৭ সালের কাটাখালি থানায় একটি মামলা রয়েছে যা সন্দেহভাজন হিসাবে দেখিয়েছে পুলিশ। সেটির তিনি নিয়মিত হাজিরা দিয়ে আসছেন।
নয়ন আলীর পরিবার সন্দেহ করছে, পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষরা তাদের বাড়িতে অস্ত্র-গুলি ও হেরোইন রেখে র‌্যাবকে সংবাদ দিয়ে পরিকল্পিতভাবে তাকে ফাঁসিয়েছে। কারণ ওই এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী আক্কাস আলীর সাথে নয়ন আলীর ছোট ভাই আয়ুব আলীর দ্বন্দ্ব ছিল। গত এক বছর আগে মাদক ব্যবসায় বাধা দেয়ায় অপর ভাই আয়ুব আলীর সাথে আক্কাস আলীর দ্বন্দ্ব শুরু হয়। সে সময় আক্কাস আলী তাদের পরিবারকে দেখে নেয়ার হুমকি দেয়। যদিও মাদক ব্যবসায়ী আক্কাস আলী জেল হাজতে আছে। তার লোকজন প্রতিশোধ নিতেই নয়ন আলীর পরিবারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করে আসছে। সেই ষড়যন্ত্রের জেরে নয়ন আলীকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে। নয়ন আলী নদীতে মাছ শিকার জীবিকা নির্বাহ করেন। বিষয়টি পুনরায় তদন্ত করা হলে আসল সত্যতা বেরিয়ে আসবে বলেও র‌্যাব ও পুলিশের কাছে দাবি করা হয়েছে।
এব্যাপারে আটক নয়ন আলীর ভাই ডাবলু শেখ জানান, আমার বড় ভাই নয়ন আলী ধার্মিক মানুষ। ঘটনার দিন র‌্যাব তাদের বাড়িতে প্রবেশ করার সময় তিনি তাহাজ্জতের নামাজ পড়ছিলেন। র‌্যাব আমাদের বাড়িতে প্রবেশ করে সবাইকে এক ঘরে রাখে কয়েকজন র‌্যাব সদস্য সরাসরি ছাদে উঠে যায় ও কয়েকজন ভাই নয়নের ঘরে অবস্থান নেন। ছাদ থেকে র‌্যাব সদস্যরা নেমে এসে আমাদের দুটি অস্ত্র দেখায় যা ছাদে পাওয়া গেছে। পরে বড় ভায়ের রুম থেকে দুই প্যাকেট হেরোইন উদ্ধার করে র‌্যাব। তিনি বলেন, ছাদে অস্ত্র রেখে ফাঁসানোর জন্য র‌্যাবকে নির্দিষ্টভাবে খবর দিয়েছে কেউ। যার কারণে র‌্যাব আমাদের অন্যান্য ঘরে তল্লাশী না করে ছাদে তল্লাশী চালিয়ে অস্ত্র পেয়েছে। পরিকল্পিতভাবে অস্ত্র ও মাদক রেখে তার ভাইকে ফাঁনো হয়েছে বলে তিনি দাবি করেন। একই সাথে তিনি এঘটনার সুষ্ঠু তদন্তও দাবি করেন।
পবা হরিয়ন ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য শহিদুল ইসলাম বলেন, নয়ন একজন সাদাসিধে মানুষ। তিনি অস্ত্র ও মাদকের সাথে জড়িত থাকতে পারে না। তারমত সহজসরল মানুষ এ পাড়ায় নেই। তাকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে। প্রতিবেশি আলচান জানান, নয়ন একজন ভাল মানুষ। কিন্তু তার অন্য ভাইয়ের সাথে মাদক ব্যবসায়ীদের দ্বন্দ্ব থাকার কারণে তাদের ফাঁসাতে না পেরে নয়নকে ফাঁসানো হয়েছে।
এব্যাপারে নগরীর কাটাখালি থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা সেলিম রেজা জানান, মামলাটির তদন্ত শুরু হয়েছে। আমরা মামলাটি গুরুত্ব সহকারে দেখবো। তাকে যদি কেউ অস্ত্র মাদক দিয়ে ফাঁসিয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
অভিযোগ পাওয়ার বিষয়ে রাজশাহী র‌্যাব-৫ এর মিডিয়া ইউং ইন্সপেক্টর রাশেদ খান আবেদনটি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা বিষয়টি গুরুত্বের সাথে দেখবো।


প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ