চাঁপাইনবাবগঞ্জে বাল্যবিয়ে ও ডেঙ্গু রোধে মতবিনিময় সভা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বাল্যবিয়ে ও ডেঙ্গু প্রতিরোধে চেয়ারম্যান, মেম্বার, স্বাস্থ্যকর্মী, শিক্ষক শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় সভা মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইউনিয়নের সম্মেলন কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
ইউনিসেফ ও ইউএসএইড সহযোগিতায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন এ সভার আয়োজন করে। মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক উপসচিব দেবেন্দ্রনাথ উরাঁও।
বারোঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ হারুনের। সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, চামাগ্রাম হেনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেসুর রহমান, লক্ষ্মীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, বারোঘরিয়া ইউনিয়ন পরিষদের সচিব মোখলেসুর রহমান।
মতবিনিময় সভায় প্রধান অতিথি বলেন, বাল্যবিবাহ ও ডেঙ্গু দুটি বিষয় আমরা নিজেরাই প্রতিরোধ করতে পারবো। এজন্য আমাদের আমাদের পরিবারের সদস্যদের সচেতন থাকতে হবে। পরিবারে লোভে পড়ে বাল্যবিবাহ দিলে মেয়ের শারীরিক মানসিক অবস্থা খারাপ হয়ে যায় এরফলে অল্প বয়সে তার শরীরে নানা ধরনের অসুখ দেখা দেয়। তাই আমাদের এ বাল্যবিবাহ থেকে দূরে থাকতে হবে। মনে রাখতে বাল্যবিবাহ রোধে দেশে আইন চালু রয়েছে এছাড়াও বাল্যবিবাহ আমাদের সমাজের জন্য একটি অভিশাপ।
অন্যদিকে বর্তমানে আমাদের সমাজে ডেঙ্গু দিনদিন বেড়ে চলছে। ডেঙ্গু প্রতিরোধে আমাদের নিজেদের সচেতন থাকতে হবে। বাড়ির আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। যখনই আমরা ঘুমাই না কেন অবশ্যই মশারী টাঙিয়ে ঘুমাতে হবে।


প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ