নিউজিল্যান্ডের প্রস্তাব মেনে নিলো বিসিবি

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে টানা ব্যস্ততার পর বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। আগামী ২৮ নভেম্বর সিলেটে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি। তার আগে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু লম্বা সময়ের বিশ্বকাপ শেষে ক্লান্তি বাড়াতে চায় না কিউইরা। এই কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে প্রস্তুতি ম্যাচটি বাদ দেওয়ার অনুরোধ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। বিসিবি অবশ্য তাদের সেই প্রস্তাব মেনে নিয়েছে।
বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ হয়ে গেলেও শিরোপার লড়াইয়ে এখনও টিকে আছে নিউজিল্যান্ড। বুধবার ভারতের বিপক্ষে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে কিউইরা। জিততে পারলে আগামী ১৯ নভেম্বরের ফাইনালে খেলবে দলটি। হারুক, জিতুক বিশ্বকাপ শেষে ২১ নভেম্বর বাংলাদেশে আসার কথা কেন উইলিয়ামসনদের। ২৩ ও ২৪ নভেম্বর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে তাদের দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু সেটি এখন আর হচ্ছে না।
আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের নতুন চক্র শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে। ২০১৩ সালের পর প্রথমবার বাংলাদেশ সফরে টেস্ট খেলবে নিউজিল্যান্ড। ১০ বছর আগের সিরিজে ড্র হয়েছিল দুটি টেস্টই। আগামী ২৮ নভেম্বর সিলিটে এবং ৬ ডিসেম্বর থেকে মিরপুরে হবে দ্বিতীয় টেস্ট।


প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩ | সময়: ৪:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ