চাঁপাইনবাবগঞ্জে পাগলা হাতির আক্রমণে শিশুসহ দুইজন নিহত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে হাতির আক্রমণে শিশুসহ দুইজন নিহত হয়েছে।
বুধবার (০৮ নভেম্বর) সকালে নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের মানিকড়া এলাকার একটি আম বাগানে ও বিকালে রাজশাহীর তানোরের ধামধুম মাঠে হাতির আক্রমণে এই দুই জন নিহত হয়। নিহতরা হলো, নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নে লক্ষীপুর গ্রামের বুলবুল হোসেনের ছেলে মুফাসসির (১২) ও রাজশাহীর তানোর উপজেলার ধামধুম গ্রামের ললিতের ছেলে রামপদ (৪৫)।

 

 

 

 

 

স্থানীয়রা জানায়, গতকাল হাতি নিয়ে এলাকায় চাঁদা উত্তোলন করার পর রাতে গতরাতে একটি আম বাগানে দুটি হাতিকে বেধে রেখে ঘুমিয়ে যায়। সকালে হাতি দুটি ছুটে গিয়ে ওই এলাকার মানুষজনকে তাড়া শুরু করে। ছাড়া পাওয়া একটি হাতি মুফাসসিরকে শুড় দিয়ে ধরে বিদ্যুতের পোলে আছাড় মারে। এছাড়া অন্য হাতিটি ধানক্ষেতের অনেক ক্ষতি করে।

নাচোল থানার অফিসার ইনচার্জ (ওসি) মিন্টু রহমান জানান, সকালে নাচোলের মানিকড়া গ্রামে দুটি পাগলা হাতির আক্রমণে মুফাসসির গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর গ্রামবাসী একটি হাতিকে চাঁপাইনবাবগঞ্জে আমনুরা শিমুলতলা এলাকায় আটক করলেও অন্য হাতিটি এখনো আটক করা সম্ভব হয়নি।

 

 

 

 

 

 

এদিকে বিকালে স্থানীয়রা ও রাজশাহী বন বিভাগের কর্মকর্তারা পালিয়ে যাওয়া হাতিটিকে ধরতে গেলে তাড়া খেয়ে তানোরের ধামধুম মাঠে কাজ করার সময় হাতির আক্রমণে রামপদ নামে আরো একজন মারা যায়।

 

 

 

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: নভেম্বর ৮, ২০২৩ | সময়: ৯:২৩ অপরাহ্ণ | Daily Sunshine