পুলিশের সহায়তায় হারিয়ে যাওয়া শিশুকে ফিরে পেলেন মা

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগর গোয়েন্দা পুলিশের প্রচেষ্টায় হারিয়ে যাওয়া ৩ বছর বয়সী শিশু তাসফিয়াকে ফিরে পেয়েছেন তার মা। নিখোঁজ সন্তানকে ফিরে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েন মা লাবনী। উদ্ধার হওয়া শিশুটি কুস্টিয়া জেলার ভেড়ামারা থানার ফয়জুল্লাপুর গ্রামের নীলচাঁদের মেয়ে।
শিশুটির মা লাবনী জানান, মঙ্গলবার সকালে তার মেয়ে তাসফিয়াকে সঙ্গে নিয়ে তার মায়ের চিকিৎসার জন্য রাজশাহীর একটি ক্লিনিকে এসেছিলেন তিনি। এক পর্যায়ে লাবনী তার মেয়ে তাসফিয়াকে বসিয়ে রেখে ক্লিনিকের বাথরুমে যান। বাথরুম থেকে ফিরে এসে শিশুটিকে দেখতে না পেয়ে চরম হতাশ হয়ে পড়েন। চারিদিকে খোঁজাখুজি শুরু করেন। একপর্যায়ে দিশেহারা হয়ে পড়েন। পরে নগর পুলিশের সহায়তায় মেয়েকে ফিরে পান।
রাজশাহী নগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার কেএম আরিফুল হক জানান, নগরীতে ডিউটিরত পুলিশের টিম হঠাৎ কান্নাকাটি অবস্থায় শিশুটিকে দেখতে পান। পরে তাকে ডিবি অফিসে নিয়ে তার সাথে বন্ধসুলভ আচরণ করে কান্নাকাটির কারণ জানতে চান। তখন ওই শিশু জানায়, তার নাম তাসফিয়া। তার বাবার নাম নীলচাঁদ। সে তার মায়ের সঙ্গে রাজশাহীতে এসেছিলো। তার মাকে হারিয়ে ফেলেছে।
এরপর পুলিশ শিশুটির মায়ের সন্ধানে আরএমপি ও রাজশাহী জেলা কন্ট্রোল রুমকে অবহিত করে। এছাড়াও রাজশাহীর বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজারদের বিষয়টি জানান। এর পাশাপাশি তারা শিশুটির মাকে খুঁজে বের করার চেষ্টা করতে থাকে। অবশেষে লক্ষীপুর পুলিশ বক্সের ইনচার্জ শিশুটির মা লাবনীকে খুঁজে পায়।
পরে নাম-ঠিকানা যাচাই করে ডিউটি অফিসারের মাধ্যমে শিশুটিকে তার মায়ের হাতে তুলে দেওয়া হয়। শিশুটিকে ফিরে পেয়ে মা লাবনী আক্তার পুলিশের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।॥


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩ | সময়: ৭:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ