রাজশাহীতে বিশ^ মান দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার : ‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ^ বিনির্মাণে- মান’ প্রতিপাদ্য নিয়ে রাজশাহীতে বিশ্ব মান দিবস উদ্যাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) রাজশাহী বিভাগীয় কার্যালয়ের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জসীম উদ্দীন হায়দার প্রধান অতিথি হিসেবে সভায় বক্তৃতা করেন।
প্রধান অতিথি বলেন, বিশ্ব চায় সর্বক্ষেত্রে একটি মান। সকল পণ্যের মান কীভাবে উন্নত করা যায়, সে লক্ষ্যে কাজ করতে হবে। এ ক্ষেত্রে দেশীয় পণ্যকে আন্তর্জাতিক মানসম্পন্ন করে কীভাবে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব, সেদিকে লক্ষ্য রেখেই আমাদের কাজ করা উচিত।
তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, যে সমস্ত পণ্যকে বিএসটিআই স্ট্যান্ডার্ড দলিল দিচ্ছে সেগুলো ভোক্তাদের কাছে বেশি বেশি করে তুলে ধরতে হবে, যাতে তারা সচেতন হতে পারে। জাতীয় মান সংস্থা বিএসটিআইকে শক্তিশালী ও কার্যকর মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে সবার সহযোগিতা কামনা করে প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৩০ সালে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করতে হবে।
রাজশাহী বিএসটিআই পরিচালক ইঞ্জিনিয়ার সাইফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও সার্বিক) সরকার অসীম কুমার, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান, রাজশাহী বিশ^বিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. শাফিউল ইসলাম প্রমুখ।


প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩ | সময়: ৭:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর