তানোরে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা 

তানোর প্রতিনিধিঃ

রাজশাহীর তানোর উপজেলায় আইন-শৃঙ্খলা কমিটির সভা ও বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। ২০ অক্টোবর বৃহস্পতিবার সকালে তানোর উপজেলা পরিষদ সভাকক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে করণীয় শীর্ষক সমন্বয় সভায় নারীর ক্ষমতায়নের পথে বাল্যবিয়ে একটি অন্যতম প্রধান বাধা, যা প্রতিরোধে আরো কার্যকরী সমন্বিত কর্মকৌশল নির্ধারণ করার লক্ষ্যে আলোচনা করা হয়।

 

 

তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথের সভাপতিত্বে সমন্বয় সভায় বক্তব্য রাখেন তানোর সহকারী কমিশনার ভূমি আবিদা সিফাত, তানোর উপজেলা ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, নারী ভাইস চেয়ারম্যান সোনীয়া সরদার, তানোর থানা অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া, মহিলা বিষয়ক কর্মকর্তা এস.এম ফজলুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহজমান, ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির জেলা ব্যবস্থাপক ত্রিদীপ চন্দ গোলদার ও এসোসিয়েট অফিসার (সেল্প) নিমাই চন্দ্র সিংহ প্রমুখ।

 

 

সভার মাধ্যম ‘বাল্যবিয়ে প্রতিরোধে প্রশাসনের সাথে সমন্বয় সাধন’। বাল্যবিয়ে প্রতিরোধের চ্যালেঞ্জসমূহ এবং ভবিষ্যত কর্মকৌশল নির্ধারণ করা ও বাল্যবিয়ে প্রতিরোধে কার্যকরী সমন্বিত উদ্যোগ গ্রহণ করাই ছিল সমন্বয় সভার মূল উদ্দেশ্য।

 

 

ব্র্যাক নারীর ক্ষমতায়ন এবং সুবিধা বঞ্চিত জনগোষ্ঠির আইনি অধিকার নিশ্চিতকরণে তানোর উপজেলায় নানাবিধ কার্যক্রম পরিচালনা করছে। এছাড়াও সভায় আরো উপস্থিত ছিলেন, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন, সুশীল সমাজ, সাংবাদিক, শিক্ষক ও নিকাহ রেজিষ্টার (কাজী) প্রমুখ।

 

 

 

 

সানশাইন/তৈয়ব


প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২ | সময়: ৮:৫৫ অপরাহ্ণ | Daily Sunshine