নগরীতে ২ কেজি গাঁজাসহ তিনজন গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরী’র রাজপাড়া থানার দাশপুকুর ও আলীর মোড় বাথানপাড়া এলাকায় অভিযান চালিয়ে ২ কেজি গাঁজাসহ তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) শুক্রবার রাতে এ অভিযান চালায়।
গ্রেপ্তারকৃতরা হলো অনিক ইসলাম (২২), শাহানা বেগম (৩০) ও শাহিদা বেগম (৩২)। অনিক রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার দাশপুকুর এলাকার মৃত কুরবান আলীর ছেলে, শাহানা আলীগঞ্জ আলীর মোড় বাথানপাড়া এলাকার শরিফুল ইসলামের স্ত্রী ও শাহিদা একই এলাকার জীবনের স্ত্রী।
নগর পুলিশ জানায়, রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার কেএম আরিফুল হক পিপিএম’র সার্বিক তত্ত্বাবধানে সহকারী পুলিশ কমিশনার আরজিনা খাতুনের দিকনির্দেশনায় পুলিশ পরিদর্শক তৌহিদুর রাহমানের নেতৃত্বে এসআই নুরন্নবী হোসেন ও তার টিম মহানগর এলাকায় মাদকদ্রব্য উদ্ধার অভিযান ডিউটি করছিলো। এসময় তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন মোটরসাইকেলে দুই ব্যক্তি রাজপাড়া থানার আলীগঞ্জ আলীর মোড় বাথানপাড়া হতে দাশপুকুর পুকুরপাড় এলাকা দিয়ে গাঁজা বিক্রির উদ্দেশ্যে আসছে।
এমন সংবাদের পরিপ্রেক্ষিতে ডিবি পুলিশের ওই টিম রাজপাড়া থানার দাশপুকুর এলাকায় চেকপোস্ট স্থাপন করেন। দুপুর ১টার দিকে সন্দেহজনক মোটরসাইকেলটি আসতে দেখে তাদের দাঁড়ানোর সংকেত দেয়। এসময় পালানোর চেষ্টা করলে আসামি অনিককে গ্রেপ্তার করে এবং অপর আসামি মৃদুল পালিয়ে যায়। গ্রেপ্তারকৃত আসামির কাছ থেকে ১ কেজি ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার হয় এবং তাদের ব্যবহৃত মোটরসাইকেলও জব্দ করা হয়।
জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি অনিক জানায়, সে উদ্ধারকৃত গাঁজাগুলো রাজপাড়া থানার আলীগঞ্জ আলীর মোড় বাথানপাড়ার জীবনের কাছ থেকে ক্রয় করে পলাতক আসামি মৃদুলে সঙ্গে বিক্রয়ের জন্য নিয়ে যাচ্ছিল।
উক্ত তথ্যে ভিত্তিতে ডিবি পুলিশের ওই টিম দুপুর ২টার দিকে আলীগঞ্জ আলীর মোড় বাথানপাড়া এলাকার জীবনের বাড়ীতে অভিযান পরিচালনা করে অপর আসামি শাহানা বেগম ও শাহিদা বেগমকে ৫০০ গ্রাম গাঁজা, নগদ ৫৮ হাজার টাকাসহ গ্রেপ্তার করে। এসময় আসামি জীবন ও শরিফুল পালিয়ে যায়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে রাজপাড়া থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।


প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩ | সময়: ৭:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ