সর্বশেষ সংবাদ :

প্রধানমন্ত্রীর আগমনে জোর প্রস্তুতি

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছেন রাজশাহীতে ২৯ জানুয়ারি। দীর্ঘ পাঁচ বছর পর তিনি রাজশাহীতে আসছেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে শুরু হয়েছে ব্যাপক প্রস্তুতি। আওয়ামী লীগের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। নগর থেকে গ্রামে উৎসবের আমেজ। জেলাজুড়ে রাস্তায় রাস্তায় তোরণ, ব্যানার, ফেস্টুনে নেতারা প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে এলাকাবাসীকে শুভেচ্ছা জানাতে শুরু করেছে। চলছে প্রচার লিফলেট, মিছিল ওয়ার্ড ও মহল্লায় মতবিনিময় সভা।
প্রতিদিনই প্রস্তুতি সভা করছেন স্থানীয় নেতারা। তাই নতুন বছরের শুরুতেই ব্যস্ত সময় পার করছেন রাজশাহী মহানগর, জেলা, উপজেলা, থানা ও ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত নেতারা। সমাবেশে ৭ লাখের বেশি মানুষের সমাগমের প্রত্যাশা করছে আওয়ামী লীগ।
স্থানীয় আওয়ামী লীগ নেতারা বলছেন, দলীয় প্রধানের আগমনী বার্তায় পুরো রাজশাহী জুড়েই নেতাকর্মিদের মধ্যে বিপুল উৎসাহ ও উদ্দীপনা দেখা দিয়েছে। শুধু রাজশাহীতেই নয় এই বিভাগের আশপাশের জেলাগুলোতেও এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনী উৎসবের আমেজ বিরাজ করছে। কারণ এটি আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের পর প্রথম কোনো নির্বাচনী সমাবেশ।
এর আগে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি রাজশাহীর মাদরাসা ময়দানেই জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা উপস্থিত জনতার কাছে আওয়ামী লীগের জন্য ভোট চেয়েছিলেন। এছাড়াও ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর রাজশাহীর বাগমারায় ও ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি চারঘাটে আওয়ামী লীগের জনসভায় যোগ দেন তিনি। এছাড়া ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর রাজশাহীর পবার হরিয়ানের জনসভায় হাজির হয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে রাজশাহীর সব নেতাকর্মীরা এখন ব্যস্ত সময় পার করছেন।
মঙ্গলবার সকালে কাশিয়াডাঙ্গা কলেজ অডিটোরিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যানে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। রাজশাহীতেও নানামুখী উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। রাজশাহীতে ২টি শিল্পাঞ্চল গড়ে তোলা হচ্ছে। এরমধ্যে বিসিক শিল্পনগরী- ২ এর কাজ শেষ হয়েছে। এখন প্লট বরাদ্দের অপেক্ষার রয়েছে। সরকার নারী উদ্যোক্তাদের জন্য এসএমই ফাউন্ডেশনের মাধ্যমে বিনা জামানতে ও বিনাসুদে ২ কোটি টাকা পর্যন্ত ঋণ প্রদানের সুযোগ রেখেছে। যারা গৃহহীন তাদের জন্য গৃহ নির্মাণ করে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মেয়র আরো বলেন, রাজশাহীতে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের মাধ্যমে অনেক মানুষ উপকৃত হয়েছেন। এই ধারা আগামীতেও অব্যাহত থাকবে।
সভায় বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, প্রান্তিক জনগোষ্ঠী সংগঠনের উপদেষ্টা আরিফুল হক কুমার, প্রকল্পের সদস্য সচিব ও রাসিকের প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার, চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান এবং উপস্থিত ছিলেন কাশিয়াডাঙ্গা কলেজের অধ্যক্ষ আব্দুল করিম শাহা। উন্মুক্ত আলোচনায় লাল গোলাপ ও কৃষ্ণচূড়া ক্লাস্টারের বিভিন্ন সিডিসি নেতৃবৃন্দ অংশ নেন।
জননেত্রী শেখ হাসিনা’র জনসভা সফল করার লক্ষ্যে বাংলাদেশ যুব মহিলা লীগ, রাজশাহী মহানগরের উদ্যোগে মঙ্গলবার বিকাল ৪টায় কুমারপাড়া মোড়ে লিফলেট বিতরণ করা হয়।
২০নং ওয়ার্ডে বর্ধত সভা অনুষ্ঠিত : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা’র জনসভা সফল করার লক্ষ্যে রাজশাহী মহানগরের ২০নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত পথ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
পথসভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার, সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী, যুগ্ম সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু, বোয়ালিয়া থানা (পূর্ব) আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান কালু, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম সরকার। সভাপতিত্ব করেন ২০নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোঃ এহসান উল্লাহ বাবু। সঞ্চালনা করেন ২০নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত জাহিদুল ইসলাম প্রিন্স।
ডাবলুর লিফলেট বিতরণ : মঙ্গলবার সাহেব বাজার জিরো পয়েন্টের জলিল বিশ্বাস মার্কেট ও আরডিএ মার্কেটের ব্যবসায়ী এবং জনসাধারণের মাঝে প্রচারপত্র বিতরণ করা হয়।
উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য নফিকুল ইসলাম সেল্টু, মোশফিকুর রহমান হাসনাত, আশরাফ উদ্দিন খান, মাসুদ আহমদ, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, নগর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক জেডু সরকার সহ নেতৃবৃন্দ।
বিকাল সাড়ে ৪টায় কুমারপাড়াস্থ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি শাহীন আকতার রেনী। সভাপতিত্ব করেন বাংলাদেশ যুব মহিলা লীগ, রাজশাহী মহানগরের সভাপতি এ্যাড. ইসমত আরা। সঞ্চালনা করেন বাংলাদেশ যুব মহিলা লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলু। সভা শেষে দলীয় কার্যালয় থেকে প্রচার মিছিল বের হয়। মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব মহিলা লীগ, রাজশাহী মহানগর ও এর অন্তর্গত সকল ওয়ার্ড যুব মহিলা লীগের নেতৃবৃন্দ।
যুব মহিলা লীগ, রাজশাহী মহানগরের উদ্যোগে মঙ্গলবার বিকাল ৪টায় কুমারপাড়া মোড়ে লিফলেট বিতরণ করা হয়। বিকাল সাড়ে ৪টায় কুমারপাড়াস্থ বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি শাহীন আকতার রেনী। সভাপতিত্ব করেন বাংলাদেশ যুব মহিলা লীগ, রাজশাহী মহানগরের সভাপতি এ্যাড. ইসমত আরা। সঞ্চালনা করেন বাংলাদেশ যুব মহিলা লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলু। সভা শেষে দলীয় কার্যালয় থেকে প্রচার মিছিল বের হয়। মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব মহিলা লীগ, রাজশাহী মহানগর ও এর অন্তর্গত সকল ওয়ার্ড যুব মহিলা লীগের নেতৃবৃন্দ।
চারঘাট উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা: আগামী ২৯ জানুয়ারি রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে চারঘাট উপজেলা আওয়ামী লীগের বর্ধিত অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকালে চারঘাট পাইলট উচ্চবিদ্যালয় চত্ত্বরে অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা।
চারঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট জাকিরুল ইসলাম সান্টু ও সাইফুল ইসলাম দুলাল, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট আব্দুস সামাদ, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য সাইফুল ইসলাম বাদশা, চারঘাট পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল হক ও চারঘাট পৌর আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদ হোসেন প্রমুখ। সভা সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম।
সভায় চারঘাট উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, চারঘাট পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নির্বাহী কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ | সময়: ৫:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর