শিবগঞ্জে নবনির্মিত সেতুর উদ্বোধন

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গোপালপুর ঘাটের আলকেশের জমির পাশে গ্রামীণ রাস্তায় দীর্ঘ ১৫ মিটারের একটি নবনির্মিত সেতু উদ্বোধন ও সুবিধাভোগীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ৬৮ লাখ ৩৮ হাজার টাকা ব্যয়ে এই নবনির্মিত সেতুর উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
পরে ধাইনগর ইউনিয়ন পরিষদ চত্বরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিভিন্ন পর্যায়ের সুবিধাভোগীদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন তিনি।
এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত দেশের সমাজকল্যাণ ব্যবস্থায় বিপ্লব নিয়ে এসেছেন। এ সরকার দেশকে উন্নয়নের মহাসড়কে উন্নীত করেছে। বিভিন্ন ভাতা ভোগীর সংখা কয়েকগুণ বৃদ্ধির সাথে ভাতা বিতরণেও এসেছে শতভাগ ডিজিটাল পদ্ধতিতে ভাতা বিতরণ। ডিজিটাল ডাটাবেজের মাধ্যমে সোয়া কোটিরও অধিক লোককে ভাতা প্রদান উপমহাদেশে একটি দৃষ্টান্ত। ভাতার পাশাপাশি বিভিন্ন আয়বর্ধকমূলক প্রশিক্ষণ প্রদান ও অনুদানের মাধ্যমে স্বনির্ভর করা হয়েছে কয়েক লক্ষ লোককে। যাদের মধ্যে অসহায়, দুস্থ, বিভিন্ন প্রান্তিক পেশাজীবীরাও রয়েছেন।
প্রতিবন্ধী, অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন শিশু ও ব্যক্তিদের জীবনমান উন্নয়নে নানাবিধ কার্যক্রম বাস্তবায়ন করছে বর্তমান সরকার। বিভিন্ন ধরণের প্রতিবন্ধীদের শিক্ষা ও পুনর্বাসনেও কাজ করছে। যার ফল হিসেবে দারিদ্রসীমা থেকে বেরিয়ে এসেছে কয়েক কোটি মানুষ। দেশের মাথাপিছু আয় বৃদ্ধি ও জীবনযাত্রার মান উন্নয়নে এ বিপ্লব নীরবে ভূমিকা রেখেছে। তাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আনতে হবে।
ধাইনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল লতিফের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়া, সাবেক শ্রম বিষয়ক সম্পাদক খাইরুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সুবিধাভোগী নারী-পুরুষেরা।


প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ