বাগমারায় জামায়াতের সূরাসদস্য আব্দুল আহাদ গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় জামায়াতের রাজশাহী জেলার সূরা সদস্য আব্দুল আহাদ কবিরাজকে (৭৩) পুলিশ গ্রেপ্তুার করেছে। গত বৃহস্পতিবার বিকেলে উপজেলা সদর ভবানীগঞ্জ বাজারে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জামায়াত নেতা কর্মী সহ গ্রেফতারকৃত আলেম ওলামাদের মুক্তি ও তত্তাবধায়ক সরকারের দাবীতে মিছিল পথসভা করার পর রাতে এশার নামাজ শেষে ভবানীগঞ্জ গোডাউন মসজিদ প্রাঙ্গন থেকে বাগমারা থানা পুলিশ তাকে গ্রেফতার করে। গতকাল শুক্রবার বাগমারা থানা পুলিশ আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করেছে।
জানা গেছে, আব্দুল আহাদ কবিরাজ উপজেলার যাত্রাগাছি মাদ্রাসার অবসরপ্রাপ্ত শিক্ষক। দীর্ঘদিন ধরে তিনি জামায়াতের রাজনীতির সাথে জড়িত। তিনি জামায়াতে ইসলামী রাজশাহী পশ্চিম জেলার সাবেক নায়েবে আমীর ও জেলা সুরা সদস্য। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে জামায়াতে ইসলামী বাগমারা উপজেলার উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে বিক্ষোভ মিছিল শেষে তিনি পথসভায় বক্তব্য রাখেন। রাতে এশার নামাজ পর মসজিদ প্রাঙ্গন থেকে তাকে গেফতার করা হয়।
বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ২০২২ সালের একটি বিস্ফোরক মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে নাশকতা সৃষ্টির পরিকল্পনার অভিযোগ রয়েছে। আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।
স্থানীয়রা দাবি করেন বিনা কারণে তাকে পুলিশ গেফতার করেছে। তার গ্রেফতারে সাধারণ মানুষের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে।
তার পরিবারের দাবি মিথ্যা ও হয়রানি মূলক মামলা দেখিয়ে পুলিশ তাকে জেল হাজতে প্রেরণ করেছে।


প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩ | সময়: ৬:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ