সর্বশেষ সংবাদ :

রাবির আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ফাইন্যান্স বিভাগ

স্টাফ রিপোর্টার:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় ২০২৩ এ অর্থনীতি বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ফাইন্যান্স বিভাগ। খেলা শেষে বিজয়ী দলকে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। বুধবার (৪ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে খেলা শুরু হয়। সেখানে অর্থনীতি বিভাগকে টাইব্রেকারে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ফাইন্যান্স বিভাগ।

 

 

 

 

 

ফাইনাল ম্যাচে ৭০ মিনিটের এ খেলায় প্রথমার্ধে অর্থনীতি বিভাগ ১-০ গোলে এগিয়ে থাকলেও ফ্রি কিকে পেনাল্টি পেয়ে ১-১ গোলের সমতায় আসে ফাইন্যান্স বিভাগ। খেলার দ্বিতীয়ার্ধে দু-দলের মধ্যে কোনো গোল না হওয়ার ট্রাইব্রেকারে গড়ায় ম্যাচটি। টাইব্রেকারে ২-০ গোলে জয় লাভ করে ফাইন্যান্স বিভাগ। খেলা শেষে চ্যাম্পিয়ন দল, রানার আপ দল এবং ২য় রানার আপ দলকে পুরষ্কার তুলে দেন উপাচার্য। টুর্নামেন্টের সেরা খেলোয়ার হয়েছেন ফাইন্যান্স বিভাগ দলের ক্যাপ্টেন দিদারুল ইসলাম।

এসময় বিজয়ী ও রানার আপ উভয় দলকে অভিনন্দন জানিয়ে উপাচার্য ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে খেলার মান’কে কিভাবে আরো উন্নত করা যায় সে চেষ্টা সবসময় চলমান। খেলাকে কেন্দ্র করে আমাদের অনেক পরিকল্পনা রয়েছে৷ আমরা ইতিমধ্যে কথা বলেছি আমাদের সকল টিম নিয়ে চারটা সুপার টিম করে সুপার লিগ করা হবে রাজশাহী ডিভিশনের সাথে।

 

 

 

 

 

 

তিনি আরো বলেন, খেলা হলো ভ্রাতৃত্বের খেলা হলো পরস্পরের প্রতি সহমর্মিতার৷ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে খেলাধুলা এক সৌহার্দ্যপূর্ণ পরিবেশ সৃষ্টি করে। খেলায় জয় পরাজয় কোনো বিষয় না অংশগ্রহণই মূখ্য বিষয়। কেউ বিজিত নয় সকলেই বিজেতা। এটা নিয়ে মন খারাপ করা যাবে না৷ তোমরা সকলেই বন্ধু, কেও বড় ভাই কেও সিনিয়র৷ পরষ্পরের প্রতি সহমর্মিতা বজায় রাখবে সবসময়।

পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতার সাব-কমিটির সভাপতি ও কৃষি অনুষদের ডীন অধ্যাপক আব্দুল আলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম, অধ্যাপক হুমায়ন কবীর, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. অবায়দুর রহমান প্রামানিক (অব.), বিশ্ববিদ্যালয়ের শরীর চর্চা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জনাব মোহাম্মদ আলী এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় ফুটবল প্লেয়ার এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো. নাসিম রেজা। এসময় ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ, প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হকসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দসহ প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী খেলা উপভোগ করেন।

 

 

 

 

 

 

প্রসঙ্গত, এবারের ফুটবল প্রতিযোগীতায় শুরু হয় ১১ সেপ্টেম্বর। এবার বিশ্ববিদ্যালয়ের ৫৮টি বিভাগ অংশগ্রহন করে। সর্বশেষ গত ২ অক্টোবর অনুষ্ঠিত সেমিফাইনালে ‘ক’ গ্রুপে বাংলা বিভাগকে ১-০ গোলে হারায় অর্থনীতি বিভাগ। অন্যদিকে ‘খ’ গ্রুপে মনোবিজ্ঞান বিভাগকেও ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ফাইন্যান্স বিভাগ।

 

 

 

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩ | সময়: ৮:৫৩ অপরাহ্ণ | Daily Sunshine