আকস্মিক টর্নেডোয় তছনছ মোহনপুরের গ্রাম

রাসেল সরকার, কেশরহাট: রাজশাহীর মোহনপুরে আকস্মিক ঝড়ের তান্ডবে ঘর-বাড়ি, খামার, পানবরজ ও গাছপালার ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। গত শনিবার সন্ধ্যায় উপজেলার রায়ঘাটি ইউনিয়নের লালোইচ গ্রামে একটি সিমানা দিয়ে আকস্মিক ভাবে ঝড়ের এই তান্ডব চলেছে।
স্থানীয়রা বলছেন, মাত্র একটি সিমানা দিয়ে ঝড়ের এমন তান্ডব এর আগে কখনো দেখা যায়নি। এ ঘটনায় প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয়রা।
সরজমিনে দেখা যায়, লালোইচ গ্রামের মৃত আশকানের ছেলে আব্দুস সামাদের বাড়ি, মোফাজ্জলের ছেলে মুস্তাফিজুর ও মৃত লালমন শাহের ছেলে জিয়ারত আলীর ঘরের টিন নষ্ট, লালোইচ দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার টিন নষ্ট, মৃত রফাতুল্লাহ ছেলে আব্দুল জলিল ও মফিজ উদ্দিনের ছেলে আতাউর রহমানের ১ বিঘা জমির পান বরজ নষ্ট, রহমতুল্লাহর ছেলে আবু বকর সিদ্দিকের ১২ শতক পান বরজ নষ্ট, মৃত তছির উদ্দিনের ছেলে তাছের আলীর ঘর নষ্ট ও মৃত লাল মোহাম্মাদের বাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে।
রায়ঘাটি ইউপি চেয়ারম্যান বাবলু হোসেন জানান, লালোইচ গ্রামের একটি সিমানা দিয়ে বয়ে যাওয়া এ ঝড়হাওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে। আমি পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের আর্থিক অনুদানের চেষ্টা করা হবে। রায়ঘাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়েজ উদ্দিন বলেন, এরকম ঝড় এর আগে দেখা যায়নি।


প্রকাশিত: অক্টোবর ২, ২০২৩ | সময়: ৬:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ