নির্বাচনে স্বচ্ছতা নিশ্চিত হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান, বাঘা: রাজশাহী-৬ বাঘা-চারঘাট থেকে নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা জনগণের উন্নয়নের জন্য কাজ করি। আমরা মানুষের মুখে হাসি ফোটাতে চাই এবং কল্যানকর সরকার গঠন করতে চাই। বুধবার দুপুরে বাঘার তেপুখুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত দ্বিতীয়তলা ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ৭ কোটি মানুষকে নিয়ে হেঁটেছেন। আর তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ১৭ কোটি মানুষকে নিয়ে হাঁটছেন। তারপরও জাতিসংঘের হিসাবে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে।
অথচ আমাদের উন্নয়ন অনেকের চোখে পড়ে না। আমরা উচ্চ কন্ঠে বলতে চাই, শেখ হাসিনা যতদিন ক্ষমতায় আছে ততদিন দেশের সব জায়গায় সরকার আছে এবং থাকবে।
শাহরিয়ার আলম বলেন, নিজের ভাগ্য উন্নয়ন কে না চাই। ২০১৪ সালে যারা আমাকে ভোট দেয়নি তাদের অনেককে আমি একাধিকবার নানা ভাবে সহায়তা করেছি। আমার কাছে কোন মানুষ গেলে আমি কোনদিন কাউকে প্রশ্ন করিনি, আপনি কোন দল করেন? আমি গত ১৫ বছর ধরে এ অঞ্চলের মানুষের সাথে আছি। আগামীতে ক্ষমতায় থাকি বা না থাকি, যতদিন বেঁচে থাকবো ততদিন এ অঞ্চলের মানুষকে নিয়েই বেঁচে থাকবো।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী একটি রাজনৈতিক দলকে উদ্দেশ্য করে বলেন, গণতন্ত্রের নামে বাংলাদেশের মানুষকে নিয়ে অনেক সিনিমিনি খেলেছেন। এখন সেইদিন শেষ। দয়া করে মিথ্যে কথা উপস্থাপন করে অযথা মানুষের মাঝে বিভ্রান্তি ছড়াবেন না।
তিনি পাকিস্থানীদের উদ্দেশ্যে বলেন, আপনারা যাকেই সরকার নির্বাচিত করেন, কেওই পাঁচ বছরের বেশি ক্ষমতায় থাকতে পারেন না। এদিক থেকে আমরা স্বচ্ছ ও জবাবদিহিতা মূলক রাজনীতি করা সহ দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি বলে একটানা ১৫ বছর ক্ষমতায় আছি।
সবশেষে তিনি শিক্ষার মান উন্নয়নে এ দেশের শিক্ষক সমাজকে গতিশীল হওয়ার আহবান জানান এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল সহ দলের সকল নেতা-কর্মীকে জনগণের পাশে থেকে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
তেপুখুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আবু সাইদ বিটেনের সঞ্চালনায় উক্ত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আমজাদ হোসেন নবাব, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মীর মামুনুর রহমান ও তেপুখুরিয়া ওয়ার্ড আ’লীগের সভাপতি এবং সাবেক ইউপি সদস্য বাচ্চু মিঞা।
উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম।
উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাজুবাঘা ইউনিয়ন আ’লীগের সভাপতি ফজলুর রহমান ফজল, ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ স্থানীয় সুশীল সমাজের ব্যাক্তিবর্গ।


প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩ | সময়: ৫:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ