রাজশাহী-নওগাঁ সড়কের ১১ পয়েন্টে আনসার ও গ্রাম পুলিশ মোতায়েন

কেশরহাট প্রতিনিধি : রাজশাহীর মোহনপুরে নাশকতা ও বিচ্ছিন্ন কিছু ঘটনায় অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে পুলিশের পাশাপাশি রাজশাহী-নওগাঁ মহাসড়কে এক কিলোমিটার পরপর আনসার সদস্য ও গ্রাম পুলিশ মোতায়েন করা হয়। উপজেলা প্রশাসন নাশকতা রোধে এই নিরাপত্তা জোরদার করেন। এছাড়াও বিভিন্ন পয়েন্টে পুলিশি টহল চলছে। নাশকতা রোধে থানা পুলিশের পাশাপাশি অতিরিক্ত জেলা পুলিশ দায়িত্ব পালন করছেন।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলা জুড়ে মোট ১১ টি পয়েন্টে নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করা হয়েছে। এসব পয়েন্টে তিন শিফটে আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন। পাশাপাশি গ্রাম পুলিশকেও তিন শিফটে দায়িত্ব পালন করছেন।
উপজেলার বিদিরপুর, মৌগাছি, খাড়ইল, বাকশিমইল, একদিলতলা কলেজ গেট, সইপাড়া মোড়, বাকশৈল, কেশরহাট, কামারপাড়াসহ মোট ১১ টি পয়েন্টে নিরাপত্তা বাড়ানো হয়। একদিলতলা কলেজ গেটে দায়িত্বরত আনসার সদস্য আকবর হোসেন জানান, বৃহস্পতিবার সকাল থেকে আমারা দায়িত্ব পালন করছি। আমরা মোট ১১ জন সদস্য বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালন করছি। এসময় তার সাথে আরো দুজন গ্রাম পুলিশকে দায়িত্ব পালন করতে দেখা যায়।
উপজেলা নির্বাহী অফিসার আয়শা সিদ্দিকা বলেন, বিশৃঙ্খলা ও নাশকতা ঠেকাতে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়। পর্যায়ক্রমে সমন্বয় করে আনসার ও গ্রাম পুলিশ এসব পয়েন্টে দায়িত্ব পালন করবেন। তবে প্রয়োজনে নিরাপত্তা আরো বাড়ানো হতে পারে। মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হরিদাস মন্ডল জানান, নাশকতা রোধে নিরাপত্তা বাড়ানো হয়েছে। ১১টি পয়েন্টে পুলিশের পাশাপাশি আনসার ও গ্রাম পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়াও রিজার্ভ ফোর্স (এসএএফ) দায়িত্ব পালন করছেন।
উল্লেখ্য, বিএনপি জামায়াতের অবরোধ চলা কালিন চোরাগোপ্তা হামলা চালায় দুর্বিত্তরা। গত দুসপ্তাহে পরপর তিনটি ট্রাকে পৃথকভাবে আগুন দেয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলাজুড়ে নিরাপত্তা বাড়ান আইনশৃঙ্খলা বাহিনী।


প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩ | সময়: ৬:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ