সেলফি তুলে এই সরকারের পতন ঠেকানো যাবে না: জয়নুল আবেদীন

স্টাফ রিপোর্টার:
দফা এক দাবী এক, শেখ হাসিনার পদত্যাগ, ‘শপথবদ্ধ রাজনীতিবিদ’ বিচারপতিদের পদত্যাগ এই স্লোগান নিয়ে বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুর ২টায় রাজশাহী ভূবনমোহন পার্কে আইনবীজীদের সমাবেশ অনুষ্ঠিত হয়। ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট রাজশাহী বার ইউনিটের আয়োজনে লুণ্ঠিত ভোটাধিকার, গণতন্ত্র পুনরুদ্ধারের দাবীতে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট বার সমিতির সাবেক সভাপতি ও ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট এর আহ্বায়ক এডভোকেট জয়নুল আবেদীন।

 

 

 

 

তিনি বলেন, বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তাঁকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর জন্য বতর্মান প্রধানমন্ত্রীকে অনেকবার বলেছেন। মুক্তি চেয়েছেন। কিন্তু প্রতিহিংসার কারনে তাঁকে মুক্তি দিচ্ছেন না। আর বিদেশে পাঠানোতো দূরের কথা। এই সরকারের দিন প্রায় শেষ হয়ে এসেছে। বেগম খালেদা জিয়া মুক্তি পাবে, গণতন্ত্র মুক্তি পাবে এবং মানবাধিকার রক্ষা পাবে সেই সাতে বিচার বিভাগও স্বাধীন করবেন বলে উল্লেখ করেন তিনি। বিচার বিভাগ স্বাধীন করে বেগম জিয়াকে মুক্তি করবেন । তিনি আরো বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আন্দোলন করতে পারেনা। আওয়ামী লীগ আন্দোলন শুরু করলে বিএনপি মাঠে থাকতে পারবেনা। কিন্তু ঘটনা ঘটলো উল্টো। বিএনপি যখন আন্দোলন শুরু করেছে। তখন ওবায়দুল কাদেও ভয়ে সিঙ্গাপুরে হার্টের চিকিৎসা করাতে গেছেন।

 

 

তিনি আরো বলেন, বাংলাদেশের জনগণ আর বোকা নাই। আওয়ামী লীগের জনগণ ছাড়া নির্বাচনের আশায় বালি পড়েছে। ২০১৪ ও ২০১৮ সাল নয়। এটা ২০২৩ সাল। গত বিচারক দ্বারা সংবিধাণ সংশোধন করেছেন এই সরকার। এই সংশোধন বিএনপি মানেন না। তত্বাবধায়ক সরকারের জন্য যে সংবিধান পরিবর্তন করা হয়েছিলো। সে মোতাবেক নির্বাচন হবে। নয়তা বিএনপি এই পাতানা নির্বাচনে যাবেনা বলে সাফ জানিয়ে দেন। সময় শেষ। আমেরিকার থেকে এসে শেখ হাসিনা দেখবে তার ক্ষমতা নাই। আইনজীবী ও জনতা একতা বদ্ধ হয়েছে। তত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন নয় উল্লেখ করে আইনজীবী ও জনতাকে রাজপথে থাকার আহ্বান জানান তিনি। সেইসাথে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ এডভোকেট শফিকুল হক মিলন ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য রাজশাহী জেরা বিএনপি’র আহ্বায়ক আবু সাইদ চাঁদ এর মুক্তি দাবী করেন।

অন্যান্য বক্তাদের বক্তব্যের সাথে একাত্বতা প্রকাশ করে তিনি আরো বলেন, এই সরকার আইন শৃংখলা বাহিনীর উপর ভর কও ক্ষমতায় ডঁকে আছে। সরকার পুলিশ দিয়ে আইনজীবীদের উপরে হামলা করলেও কোন তদন্ত হয়না। কিন্তু দুইজন ছাত্রলীগের নেতাকে পেটানোতে তদন্ত কমিটি হয়। ডিএমপি কমিশনার আইজিপি তাদের দেখতে হাসপাতালে যান এবং ঐ পুলিশকে অন্যত্র বদলি করেন। শুধু তাই নয় প্রধান বিচারপতিকে ছাত্রলীগের ছেলেরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এই হলো বর্তমানে বাংলাদেশ। বক্তব্য শেষে তাঁরা পদযাত্রা করেন। আইনজীবীগণ ভূবনমোহন পার্ক থেকে পদযাত্রা নিয়ে রাজশাহী মহানগরীর সোনাদিঘী মোড় হয়ে সাহেব বাজার জিরো পয়েন্ট দিয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ভবন মোহন পার্কে গেয়ে শেষ করেন।

 

 

 

 

 

 

 

ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট রাজশাহী শাখার আহ্বায়ক এডভোকেট আলহাজ্ব আবুল কাশেম এর সভাপতিত্বে বিশেষে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপি’র যুগ্ম মহাসচিব ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির মহাসচিব ব্যারিষ্টার কায়সার কামাল, সুপ্রিম কোট বার এসোসিয়েশনের এডহক কমিটির আহ্বায়ক এডভোকেট মহসিন রশিদ, ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট এর কেন্দ্রীয় নেতা এডভোকেট জগলুল হায়দার ও কে,এম জাবিল, বিকল্প ধারার মহাসচিব শাহ আহম্মেদ বাদল, আব্দুল জব্বার ভূইয়া, ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল, ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট এর কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক সৈয়দ মামুন মাহমুদ, রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা, গণঅধিকার পরিষদের নূর-এ এরশাদ সিদ্দিকী, রাজশাহী আইনজীবী ফোরাম এর সভাপতি এডভোকেট মাইনুল আহসান পান্না ও এডভোকটে আবু মোহাম্মদ সেলিম, ব্যারিষ্টার মাহফুজুর রহমান মিলন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩ | সময়: ১০:৩৮ অপরাহ্ণ | Daily Sunshine