রাজশাহীর সেই ওসির ঘুষ দাবির ঘটনা তদন্তে কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : রাজশাহীর চারঘাট থানার ওসি মাহবুবুল আলমের ৭ লাখ টাকা ঘুষ দাবির ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করেছেন জেলা পুলিশ সুপার সাইফুর রহমান। জেলা পুলিশ সুপারের এক আদেশে এ কমিটি গঠন করা হয়। কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আশরাফকে। তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) রফিকুল আলম, ও চারঘাট সার্কেলের উপ-অতিরিক্ত পুলিশ সুপার প্রণব কুমার।
রাজশাহী জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ও মিডিয়া সেলের মুখপাত্র রফিকুল আলম বলেন, তিন সদস্যের কমিটি গঠন করে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। ইতোমধ্যে তদন্ত কমিটি কাজ শুরু করেছে। মঙ্গলবার পুলিশ সুপারের কার্যালয়ে ভুক্তভোগিসহ প্রত্যক্ষদর্শীদের স্বাক্ষ্য গ্রহন করা হবে।
প্রসঙ্গত, গত ১৩ সেপ্টেম্বর দুপুরে নিজের কোয়ার্টারে শয়নকক্ষে ডেকে নিয়ে সাহারা বেগম (২৮) নামের এক গৃহবধূর কাছে ৭ লাখ টাকা ঘুষ দাবি করেন চারঘাট থানার ওসি মাহবুবুল আলম। এ ঘটনার পর থেকে ভয়ে বাড়ি ছাড়া ওই গৃহবধূ। এ বিষয়ে শনিবার রাজশাহী পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগি ওই গৃহবধূ।
অভিযোগের অনুলিপি সরাসরি ও ডাক যোগে পুলিশের আইজিপি, রাজশাহী রেঞ্জের ডিআইজি ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নসহ গণমাধ্যম অফিসে পাঠানো হয়েছে। অভিযোগের অনুলিপির সঙ্গে ৬ মিনিটি ৫৩ সেকেন্ডের ওসির একটি অডিও রেকর্ড পাঠানো হয়। ওই দিনই রাতে চারঘাট থানা থেকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয় ওসি মাহবুবুল আলমকে।


প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩ | সময়: ৫:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ