রাবির কলা অনুষদে ডীনস অ্যাওয়ার্ড প্রদান

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কলা অনুষদভুক্ত ১২ টি বিভাগে ২০২১ সালের স্নাতক পরীক্ষায় প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থীদের ডীনস অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এই পুরস্কার প্রদান করা হয়।
অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের পুরস্কার প্রদানের পাশাপাশি ফুলেল শুভেচ্ছা জানানোসহ একটি করে স্মারক ক্রেস্ট, সনদপত্র ও ৫ হাজার টাকা প্রদান করা হয়।
এবারের অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- বাংলা বিভাগের আইরিন খাতুন, দর্শন বিভাগের জান্নাতুন নাহার, ইতিহাস বিভাগের সুবাইশতা নাঈম, ইংরেজি বিভাগের উম্মে কুলসুম প্রসূন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শ্রাবণী আক্তার ও রহমত উল্লাহ, আরবী বিভাগের মো. বায়েজীদ, ইসলামিক স্টাডিজ বিভাগের সাব্বির হোসাইন, সংগীত বিভাগের বিদিতা রায়, নাট্যকলা বিভাগের শাকিবুল হাসান, ফারসি ভাষা ও সাতিহ্য বিভাগের আতকিয়া আনতারা, সংস্কৃত বিভাগের মিলন ইসলাম ও প্রতীমা রাণী এবং উর্দু বিভাগের সাদিয়া জান্নাত।
কলা অনুষদের অধিকর্তা অধ্যাপক ফজলুল হকের সভাপতিত্বে এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এবং বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবীর ও কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামানিক।
অনুষ্ঠানে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, শিক্ষার উদ্দেশ্যে শুধু সিজিপিএ অর্জন করা নয়। এর উদ্দেশ্যে অন্তরের অন্ধকার দূর করা। শিক্ষার্থীরা নিজেদের জীবনকে সেই সদুদ্দেশ্যে অনুপ্রাণিত করবে। আজকের এই মেধাবী শিক্ষার্থীরা হবেন বঙ্গবন্ধুর সোনার বাংলার ধারাবাহিকতায় স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের কারিগর। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে বিশ্বের একটি অন্যতম সমৃদ্ধ ও মর্যাদাসম্পন্ন রাষ্ট্রে উন্নীত করতে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অন্যতম কর্মী হবেন বলেও তিনি উল্লেখ করেন। এসময় উপাচার্য কৃতি শিক্ষার্থীদের সাফল্য প্রত্যাশা করেন।
উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, মেধার স্বীকৃতি অন্যদেরও মেধার প্রকাশে অনুপ্রাণিত করে। কলা অনুষদ কর্তৃপক্ষ অনুষদের কৃতী শিক্ষার্থীদের সম্মাননা প্রদানের মাধ্যমে অন্যদেরও অনুপ্রাণিত করার কাজটি করেছে। এই শিক্ষার্থীরা আগামী দিনে তাদের মেধা ও মননশীলতা দিয়ে দেশ ও জাতির উন্নতিতে অবদান রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
আরেক উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবীর পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তারা উত্তরোত্তর অর্জন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এসময় তিনি অর্জিত জ্ঞানকে জাতির সামগ্রিক উন্নয়নে নিবেদিত করতেও তিনি কৃতী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
সংগীত বিভাগের সভাপতি অধ্যাপক শায়লা তাসমিন ও নাট্যকলা বিভাগের অধ্যাপক মীর মেহবুব আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশ্বদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হকসহ অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি ও শিক্ষকবৃন্দ, অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবক প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩ | সময়: ৪:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ