মান্দায় বাসশ্রমিককে মারধরের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় বাস মালিকের নতুন চেকপোস্টে হামলা চালিয়ে মারধর ও ভাঙ্চুর করেছে সিএনজি চালিত অটোরিকশার শ্রমিকেরা। হামলায় জেলা সড়ক পরিবহণ মালিক গ্রুপের সহসভাপতিসহ বাসের সাতজন শ্রমিক আহত হন।
প্রতিবাদে নওগাঁ-রাজশাহী মহাসড়ক দুই ঘণ্টা অবরোধ করে রাখে বাসের শ্রমিকেরা। মঙ্গলবার বেলা ১১টার দিকে মহাসড়কের মোহাম্মদপুর সাইনবোর্ড এলাকায় অবরোধের কারণে উভয়পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এরপর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
সিএনজি চালিক অটোরিকশার শ্রমিকদের মারধরে আহতরা হলেন, মমিনুল ইসলাম (৫৫), আব্দুল মান্নান (৪৫), লিটন হোসেন (৫২), নয়ন হোসেন (৫০) সাইফুল ইসলাম (৪০), ইব্রাহীম হোসেন (৪৫), শাকিল আহমেদ (৩৫) ও বেলাল হোসেন (৫৫)। আহতরা মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
জেলা সড়ক পরিবহণ মালিক গ্রুপের সহসভাপতি মমিনুল ইসলাম বলেন, পরিবহণ মালিক গ্রুপের সিদ্ধান্তে মহাসড়কের মোহাম্মদপুর সাইনবোর্ড এলাকায় মঙ্গলবার সকাল ৯টার থেকে নতুনভাবে চেকপোস্ট বসানো হয়। এর কিছু পরে সাবাইহাট থেকে ১৫-২০টি সিএনজি এসে অতর্কিতভাবে হামলা সহ আমাদের মারধর ও চেকপোস্টের চেয়ার-টেবিল ভাঙ্চুর করে।
মারধর প্রসঙ্গে জানতে সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির কাউকেই পাওয়া যায়নি।
এ প্রসঙ্গে নওগাঁ জেলা সড়ক পরিবহণ মালিক গ্রুপের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউল মোস্তফা কালিমী বাবু বলেন, মহাসড়কের মোহাম্মদপুর এলাকায় আজ মঙ্গলবার থেকে নতুন চেকপোস্ট বসানো হয়। এটাকে কেন্দ্র করে সিএনজি চালিত অটোরিকশার শ্রমিকরা সংঘবদ্ধ হয়ে বাসশ্রমিকদের ওপর হামলা চালিয়ে মারধর করে।
রেজাউল মোস্তফা বাবু আরও বলেন, হামলাকারীরা নতুন চেকপোস্ট ও সাবাইস্ট্যাণ্ডে চেইন মাস্টারকে মারধর সহ ব্যাপক ভাঙ্চুর করে। এর প্রতিবাদে মহাসড়ক অবরোধ করা হয়। পরে স্থানীয় প্রশাসন আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়েছে।
এ প্রসঙ্গে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩ | সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ