নজর দিন : দৃষ্টিনন্দন সড়কের রেলিংয়ে শুকানো হচ্ছে কাপড়

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর কল্পনা সিনেমা হল থেকে তালাইমারী পর্যন্ত সড়ক উন্নয়ন ও প্রশস্তকরণ প্রকল্পে ১২৭ কোটি ৪৯ লাখ টাকা ব্যয় হয়েছে। সড়কটির দুই পাশে সৌন্দর্য বাড়াতে দেয়া হয়েছে রেলিং। রাজশাহীর সৌন্দর্য পিপাসু মানুষ এসব ছবি নিজের ফেসবুক ওয়ালে দিয়ে মুগ্ধতা প্রকাশ করছেন। সড়কটি দিয়ে যেই যায় তারই মনের মধ্যে এক ধরনের ভালোলাগা তৈরি হয় নিজের অজান্তেই। তবে এমন দৃষ্টিনন্দন সড়কের সৌন্দর্য নষ্ট হতে চলেছে কিছু অসচেতন মানুষের জন্য।
দেখা যায়, সড়কের পাশে শোভা বৃদ্ধি করার জন্য যে রেলিং দিয়ে সাজানো হয়েছে তাতে কাপড় ঝুলিয়ে রেখেছে কিছু মানুষ। সড়কের পাশে যাদের বাড়ি তারাই এমন কাজ করছে এখন নিয়মিত। কাপড় রোদে শুকাতে তারা এ কাজ করছে। এতে রেলিংগুলো যেমন নষ্ট হওয়ার আশঙ্কা আছে তেমন লাগছে দৃষ্টিকটু। বিশেষ করে পঞ্চচটি এলাকায় এ দৃশ্য নিত্যদিনের। সড়কের রেলিংএ ঝুলছে কাপড়। পঞ্চবটি এলাকায় বাঁধের উপরে যেসব বাড়ি তাদের পরিবারের সদস্যরা এ কাজ করছে বলে অনেকেই অভিযোগ দিয়েছে।
স্থানীয় এলাকাবাসীর কয়েকজন জানান, অনেকেই এখন রেলিং এর উপরে কাপড় শুকাতে দেয়। এতে রেলিংগুলো ভেজা কাপড়ের পানিতে দীর্ঘক্ষণ থেকে নষ্ট হচ্ছে। অনেক নিষেধ করার পরেও তারা শোনেন না। সড়কের সৌন্দর্য রক্ষায় যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন এলাকাবাসী।


প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩ | সময়: ৪:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ