পবায় জমি বিক্রি করে বিপাকে হার্টের রুগী

স্টাফ রিপোর্টার: পবায় জমি বিক্রি করে বিপাকে পড়েছেন একজন হার্টের রুগী। জমি ফেরৎ না নিলে হত্যার হুমকীও দিচ্ছেন ক্রেতা এক জামায়াতের কর্মী। এছাড়াও এই ব্যক্তির অত্যাচারে গ্রামবাসি অতিষ্ট হয়ে উঠেছেন। ঘটনাটি ঘটেছে আরএমপি দামকুড়া থানার আলোকছত্র গ্রামে। এব্যাপারে দামকুড়া থানায় একটি অভিযোগ হয়েছে।
অভিযোগ থেকে জানা যায়, আলোকছত্র গ্রামের ইউসুফ আলীর ছেলে মো. আব্দুল আলীম একজন হার্টের রুগি। তিনি কায়িক পরিশ্রম করতে পারেন না। এছাড়াও তার দুই সন্তান লেখাপড়া করে। ওষুধের ও সন্তানের লেখাপড়ার খরচ যোগাতে তিনি ভীমেরডাইং এলাকার মৃত তোফাজ্জল হোসেনের ছেলে সাদেক হোসেনের কাছে প্রায় পৌনে ৫ শতক জমি বিক্রি করেন। যা সাদেক আলীর স্ত্রী নামে রেজিস্ট্রি হয়। যে জমির পাশ দিয়ে আগে থেকেই আব্দুল আলীমের ওয়ারিশগত যাতায়াত করতেন। সাদেক হোসেন উক্ত জমি সম্পর্কে জেনে বুঝে তা ক্রয় করেন। কিন্তু জমি রেজিস্ট্রি হওয়ার পরে সাদেক হোসেন রাস্তা বন্ধ করতে গেলে বিক্রেতা আলীমের ওয়ারিশগণ বাধা দেন। এ অবস্থায় অসহায় আলীম হোসেনকে ক্ষতিপূরণসহ জমি ফেরৎ নেয়ার জন্য সাদেক হোসেন চাপ প্রয়োগ করেন। এর পাশাপাশি জমি ফেরৎ না নিলে প্রাণে মেরে ফেলার হুমকি দেন। এতে জমি বিক্রেতা আব্দুল আলীমের মাঝে আতঙ্ক বিরাজ করছে। আব্দুল আলীম নিরাপত্তা চেয়ে সাদেক হোসেনের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন।
এব্যাপারে এলাকায় গিয়ে জানা গেছে-সাদেক হোসেন ও তার ছেলে সোহাগ হোসেন ওই এলাকার দাঙ্গাবাজ ব্যক্তি। এদের বিরুদ্ধে অনেক মামলা রয়েছে। এরআগে তারা ভিমেরডাইং দক্ষিণপাড়ার মেরাজ উদ্দিনের ছেলে মো. ফিজুর আহমেদ, মৃত আইয়ুব আলীর ছেলে মরেজেম আলী, মৃত নুর হোসেন মোল্লার ছেলে মো. আজিজুল ইসলাম, মৃত সরওয়ার হোসেনের ছেলে ওমর ফারুক সোহেল, আলোকছত্র গ্রামের আফজাল হোসেন ও গোদাগাড়ি উপজেলার রাজারামপুরযাত্রা গ্রামের রফিকুল ইসলামের ছেলে রমিজুল ইসলাম রিফাতকে মারপিট করা হয়।


প্রকাশিত: জুন ২৮, ২০২৩ | সময়: ৫:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর