এশিয়া কাপের আগে শ্রীলঙ্কার জন্য আরও দুই দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের আগে শ্রীলঙ্কার জন্য দুঃসংবাদ ধেয়ে আসছে। শুক্রবার বিকেলে জানা গেল তাদের দুই ক্রিকেটার করোনা আক্রান্ত। তারা দুজন হলেন- আভিশকা ফার্নান্দো ও কুশাল পেররা। বর্তমানে তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।
এই খবরের রেশ কাটতে না কাটতেই আরও দুটি দুঃসংবাদ শুনতে হলো শ্রীলঙ্কাকে। ইনজুরির কারণে এশিয়া কাপ খেলতে পারবেন না পেসার দুশমান্থে চামিরা। এছাড়া তারকা অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাকেও তারা পাবে না গ্রুপপর্বের ম্যাচে। সদ্য সমাপ্ত লঙ্কা প্রিমিয়ার লিগ খেলার সময় কাঁধের ইনজুরিতে পড়েন চামিরা। সম্প্রতিই তিনি গোড়ালির ইনজুরির অস্ত্রোপচার করে মাঠে ফিরেছিলেন। আবারও তিনি ইনজুরিতে পড়লেন।
অন্যদিকে উরুর পেশিতে টান লাগায় ওয়ানিন্দু হাসারাঙ্গা খেলতে পারেননি লঙ্কা প্রিমিয়ার লিগের ফাইনাল। শ্রীলঙ্কা ক্রিকেট দলের ম্যানেজার মাহিন্দা হালানগোদা জানিয়েছেন, হাসারাঙ্গাকে গ্রুপপর্বের ম্যাচে হয়তো পাওয়া যাবে না। আর চামিরা সম্ভবত এশিয়া কাপেই খেলতে পারবেন না। তবুও টিম ম্যানেজমেন্ট টিম ডাক্তারের কাছ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত জানার অপেক্ষায় আছে।
সেক্ষেত্রে এশিয়া কাপের গ্রুপপর্বের ম্যাচে বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে খেলতে পারবেন না হাসারাঙ্গা। তারা যদি সুপার ফোরে যেতে পারে তাহলে তারকা এই অলরাউন্ডারকে পাবে। সেক্ষেত্রে দেখা হবে এই সময়ে খেলা ভবিষ্যত ইনজুরির জন্য ঝুঁকি হয় কিনা হাসারাঙ্গার জন্য। লঙ্কা প্রিমিয়ার লিগে দুর্দান্ত খেলেছিলেন হাসারাঙ্গা। সর্বোচ্চ উইকেট শিকারি ও সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে ছিলেন। শেষ পর্যন্ত তাকে যদি পাওয়া না যায় তাহলে সেটা শ্রীলঙ্কার জন্য হবে বিরাট ধাক্কা। কারণ, চামিরার পরিবর্তে দিলশান মদুশঙ্ক, কাসুন রাজিথা কিংবা আসিথা ফার্নান্দোকে দলে নেওয়া গেলেও হাসারাঙ্গার কোনো বিকল্প নেই।


প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩ | সময়: ৪:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ