নজিপুর উচ্চ বিদ্যালয় মাঠ হলো ক্রিকেট মাঠ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পত্নীতলায় ক্রিকেট কমপ্লেক্সের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় নজিপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ কমপ্লেক্সের উদ্বোধন করা হয়।
স্থানীয় সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার ক্রিকেট কমপ্লেক্সের কংক্রিটের পিচের ওপর বক্স নেটিং ও ছোবড়া মাদুরের ওপর কৃতিম ক্রিকেট টার্ফের নেটিং বক্স জোনের উদ্বোধন করেন। এ সময় অন্যদের মধ্যে পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আফরোজ, উপজেলা চেয়ারম্যান আব্দুল গাফফার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোয়াইব আহমেদ, নজিপুর ক্রিকেট ক্লাবের প্রশিক্ষক মাহমুদ আলমগীর, নজিপুর ফুটবল একাডেমির প্রশিক্ষক বাবুল আহমেদ উপস্থিত ছিলেন।
ইউএনও রুমানা আফরোজ বলেন, দেশের অন্যান্য এলাকার মতো পত্নীতলাতেও একটু-আকটু মাদকের সমস্যা আছে। নজিপুর হাইস্কুল মাঠের পাশ দিয়ে যাওয়া-আসার সময় প্রায় একটা দৃশ্য চোখে পড়ে, স্কুল-কলেজ পড়ুয়া ছেলেরা সেখানে আড্ডা দিচ্ছে। সেখানে অভিযানে চালিয়ে মাদক ও ইভটিজিংয়ের অভিযোগে দুই-একবার কিছু কিশোরকে জরিমানাও করা হয়েছে। দেখলাম, এসব করে তাদেরকে সামাজিক অবক্ষয় দেখে দূরে রাখা সম্ভব নয়।
আধুনিক ক্রীড়া অনুশীলনের সুযোগ করে দিয়ে এসব কিশোর ও তরুণদের খেলাধুলার প্রতি আকৃষ্ট করে মাদকসেবনসহ অন্যান্য অপরাধ থেকে দূরে রাখতে উপজেলার রাজস্ব উন্নয়ন তহবিলের টাকা দিয়ে ক্রিকেট কমপ্লেক্সটি করার পরিকল্পনা নেওয়া হয়। যদিও ধীরে ধীরে এটিকে একটি পূর্ণাঙ্গ ক্রীড়া কমেপ্লেক্সে রূপ দেওয়া হবে। কংক্রিটের পিচের বক্স নেটিং ও আধুুনিক ক্রিকেট টার্ফ পেয়ে খুশি নজিপুর ক্রিকেট একাডেমির প্রশিক্ষক ও ছাত্ররা।
নজিপুর ক্রিকেট একাডেমির প্রশিক্ষক মাহমুদ আলমগীর বলেন, এতদিন হাইস্কুল মাঠে মধ্যে পিচ তৈরি করে সেখানে সেখানে খেলোয়াড়দের প্রশিক্ষণ করাতাম। একটু বৃষ্টি হলেও পিচ কাদা-পানিতে একাকার হয়ে যায়। কংক্রিটের পিচ ও ক্রিকেট টার্ফ হওয়ার ফলে ছাত্ররা পাওয়ার হিটিং প্র্যাক্টিস এবং বোলিংয়ের সুযোগ পাবে।
আধুনিক ক্রিকেট অনুশীলনের সুযোগ পাওয়ায় ক্রীড়া প্রতিভা সৃষ্টিতে আরও সহায়ক হবে। ইউএনও স্যারের মহৎ উদ্যোগের কারণে এটা সম্ভব হয়েছে।


প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩ | সময়: ৫:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ