নওগাঁয় তিন লক্ষ টাকার চায়না দুয়ারী জাল ও দশ হাজার টাকা জরিমানা 

নওগাঁ প্রতিনিধি :
নওগাঁ শহরের তুলাপট্টি মার্কেটে দুইটি দোকান থেকে বিকেল পাঁচটায় ৮১ পিস চায়না দুয়ারী জাল উদ্ধার করেছে মোবাইল কোর্ট টিম। বৃহস্পতিবার নওগাঁ শহরের তুলা পট্টি বাজারের ২ টি দোকান থেকে তিন লক্ষ টাকার চায়না দোয়ারি জাল উদ্ধার এবং দুইটি দোকানের মালিক কে পাঁচ হাজার করে মোট দশ হাজার টাকা জরিমানা করে নওগাঁ মোবাইল কোর্ট টিম।

 

 

এ সময় সিনিয়র মৎস্য অফিসার মোঃ বাইজিদ আলম বলেন আমরা বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে নওগাঁ শহরের তুলা পট্টি মার্কেটে বিসমিল্লাহ বেডিং ও মিজান বেডিং এই দুটি দোকানে স্যারের নেতৃত্বে অভিযান চালিয়ে ৮১ টি চায়না দোয়ারি জাল উদ্ধার করা হয় এবং প্রত্যেক দোকান মালিককে ৫০০০ টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি আরো বলেন চায়না দোয়ারি জাল কারেন্ট জালের চেয়েও বিপদজনক কারেন্ট জাল শুধু ছোট মাছ ধরতে পারে কিš‘ চায়না দোয়ারি জাল বড় বড় মাছের পোনা ধ্বংস করে। আপনারা সহযোগিতা করবেন যাতে করে আমরা এই অভিযান সব সময় চলমান রাখতে পারি এতে করে নদীর মাছ বাচবে এবং গরিব জেলেরা তারা জীবিকা নির্বাহ করতে পারবে।

 

 

মোবাইল টিমে নেতৃত্ব দেন সহকারী কমিশনার ভূমি মো: রফিকুল ইসলাম নওগাঁ সদর। এ সময় আরো উপস্থিত ছিলেন নওগাঁ সদরের পুলিশের সদস্য গন। জব্দ করা জাল গুলো সবার উপস্থিতিতে নওগাঁ সদর উপজেলা চত্বরে পুড়িয়ে ফেলা হয়।

সানশাইন / শামি


প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩ | সময়: ১০:২১ অপরাহ্ণ | Daily Sunshine