প্রতিবেশীদের চলাচলের রাস্তা বন্ধ বাঁশের বেড়ায়

কেশরহাট প্রতিনিধি: রাজশাহীর মোহনপুর উপজেলার চকআলম গ্রামে চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে বাঁশের বেড়া ও প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে। গত সোমবার এবিষয়ে ভুক্তভোগী চকআলম গ্রামের অন্তত বিশটি পরিবারের পক্ষে সিদ্দিক হোসেন উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দিয়েছেন। এর আগে থানায় অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বেড়া অপসারনের পরামর্শ দেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, শক্তির দাপট দেখিয়ে একই গ্রামের আকবর আলীর ছেলে আমিনুল ইসলাম, রছুলের ছেলে জয়নাল হক ও হারুনের ছেলে আব্দুল হাকিম পাড়া প্রতিবেশী সিদ্দিক হোসেন দিংদের চলাচলের রাস্তায় বাঁশের বেড়া ও প্রাচীর তুলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।
বিষয়টি ভুক্তভোগীরা স্থানীয় মাতব্বরকে জানালে মাতব্বররা ঘটনাস্থল পরিদর্শন করে দাপটধারিদের বেড়া অপসারণ করতে বলে। কিন্তু কয়েকদিন অতিবাহিত হলেও বেড়া অপসারণ নাকরে উলটো ইটের ওয়াল নির্মান কাজ শুরু করে দাপটধারিরা।
ভুক্তভোগীরা বাধা দিতে গেলে গালমন্দ ও প্রাণ নাশের হুমকি দেয়া হয়। একারণে নির্মান কাজ বন্ধে উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব) বরাবর অভিযোগ দিয়েছেন আরেক ভুক্তভোগী নুর মোহাম্মাদ।
সরেজমিনে জানা যায়, প্রতিবেশীদের জমিজমার ভাগভাটোয়া করতে আদালতে আবেদন করেন ভুক্তভোগী নুর মোহাম্মাদ। এতে ক্ষিপ্ত হয়ে উঠেন আরেক ভাগিদার প্রতিবেশী আব্দুল হাকিম, আমিনুল ও জয়নাল। ক্ষিপ্ত হয়ে তারা বাঁশের বেড়া ও ইটের ওয়াল নির্মান করে।
ভুক্তভোগীরা জুরুরী সেবা ৯৯৯ এ কল দিয়ে পুলিশকে জানালে মোহনপুর থানার উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।
এসআই সিরাজুল ইসলাম প্রতিবেদককে বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে বেড়া অপসারণ করতে বলে এসেছি। ভাগিদের মধ্যে ভাগ-বাঁটোয়ারার মামলা করায় ক্ষিপ্ত হয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। এধরণের কাজ করা কোন মতেই ঠিক হয়নি। তিনি পরিবেশ শান্ত করে এসেছেন বলে জানান।
উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশের সাধারণ সম্পাদক মুনারুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। সেখানে অন্যায় ভাবে রাতের আঁধারে ওয়াল নির্মাণ করা হয়েছে। বিষয়টি নিয়ে সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহন হবে।
উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দিকা বলেন, অভিযোগ পেয়েছি। স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে কথা বলে ও ঘটনাস্থল দেখে ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৩ | সময়: ৫:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ