ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে বেকারত্ব দূর করা সম্ভব : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান,বাঘা :

ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে বেকারত্ব দূর করা সম্ভব উল্লেখ করে চারঘাট-বাঘার সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে ১৪ বছর আগে ক্ষমতায় এসেছিল বাংলাদেশ আওয়ামীলীগ। ইতোমধ্যে সেই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে ।আর্থ সামাজিক ভাবে আমরা এখন অনেক এগিয়ে ।

সোমবার(১৪-আগষ্ট)সকালে বাঘা উপজেলা সদরে অবস্থিত মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের আইসিটি বিভাগের কক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় “বেকার যুবক ও যুব মহিলাদের কর্মসংস্থান’’ শীর্ষক ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন । এ অনুষ্ঠানের আয়োজন করে বাঘা উপজেলা প্রশাসন।

 

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী দু:খ প্রকাশ করে বলেন, এটি শোকের মাস। আমরা এ মাসে জাতির পিতা ও তার স্ত্রী-পুত্র সহ একই পরিবারের ১৭ জন সদস্যকে হারিয়েছি। তার পরেও মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, দেশ ও জাতির কল্যাণে যে কোন প্রোগ্রাম করা যাবে। তিনি বলেন, এখন যারা পৃথিবী দাপিয়ে বেড়াচ্ছে তারা তথ্য প্রযুক্তিগত ভাবে এগিয়ে । প্রতিমন্ত্রী প্রশিক্ষণ নেয়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের নিজের ভবিষ্যৎ নিজেকেই গড়তে হবে। আশা করি এখানে মাসব্যাপী যে ২৫ জন শিক্ষার্থীকে প্রশিক্ষন দেয়া হবে তারা প্রত্যেকেই কৃতকার্য হবে । তিনি আরো বলেন, এখানে যারা প্রশিক্ষণ নিবে তাদের কোচিং সেন্টারে যাওয়া লাগবে না। তারা চাইলে ঘরে বসে অর্থ উপার্জন করতে পারবে। এমনকি চাকুরি ক্ষেত্রে তাদের অগ্রাধিকার দেয়া হবে।

 

 

বাঘা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান আলীর সঞ্চালনায় এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঘা উপজেল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, অত্র কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, নব নির্বাচিত নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা ,অনুষ্ঠানের প্রশিক্ষক মোমিতা ঘোষ, সহকারী প্রোগ্রামার এস.এম.জি আজম ও শাহদৌলা সরকারি কলেজের শিক্ষার্থী জেরিন আখতার ।

 

উপস্থিত ছিলেন, চারঘাট উপজেলা নির্বাহী অফিসার সৌরভ হোসেন, বাঘা থানা অফিসার ইনচার্জ খাইরুল ইসলাম, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, ওয়াহেদ সাদিক কবির ও আওয়ামী সহয়োগী বিভিন্ন সংগঠনের নেত্রীবৃন্দ।

উল্লেখ্য এই প্রশিক্ষণের পর ইয়াং টেক লিমিটেড নামে একটি বে-সরকারি সংস্থা বাঘায় বিনা মুল্যে ৫০ জন শিক্ষার্থীকে ফ্রিল্যান্সিং করাবে। ইতোমধ্যে প্রতিষ্ঠানের প্রতিনিধিরা লিফলেট বিতরণ শুরু করছে। এখানে যারা আবেদন করবে যাচাই-বাছাই এর মাধ্যমে মেধা তালিকার ভিত্তিতে তাদের তালিকা চূড়ান্ত করা হবে।

সানশাইন / শাহজাদা

 

 

 


প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩ | সময়: ২:৫৭ অপরাহ্ণ | Daily Sunshine