দলের জয়ে তাওহীদের ৯ বলে ১৪ রানের অবদান

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কায় লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) নিজের শেষ ম্যাচও রাঙালেন তাওহীদ হৃদয়। মারকুটে এ ব্যাটসম্যান জাফনা কিংসের ৬ উইকেটে পাওয়া জয়ের ম্যাচে ৯ বলে ১৪ রান করে রাখেন অবদান। দেশের বাইরে প্রথম ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ খেলতে গিয়ে তাওহীদ নিজের সামর্থ্েযর দারুণ প্রমাণ রেখেছেন। প্রায় নিয়মিতই হেসেছে তার ব্যাট। দলের জয় প্রায় নিশ্চিত এমন সময়ে মাঠে নেমে দ্রুত ৩ বাউন্ডারিতে ১৪ রানের ইনিংস খেলেন এ ব্যাটসম্যান।
আগে ব্যাটিং করে কলম্বো স্ট্রাইকার্স ৮ উইকেটে ১৪৬ রান করে। জবাবে জাফনা কিংস ৩৩ বল হাতে রেখে ৬ উইকেটের জয় তুলে নেয়। বোর্ড থেকে ৮ আগস্ট পর্যন্ত অনাপত্তিপত্র পেয়েছিলেন তাওহীদ। এরপর তাকে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার কথা বলা হয়েছে। এলপিএলে শুরু থেকে নিয়মিত ম্যাচ পাচ্ছিলেন তাওহীদ। প্রতিযোগিতার প্রথম ফিফটি আসে তার ব্যাট থেকেই।
সব সমিলিয়ে ৬ ম্যাচ খেলার সুযোগ হয় তার। ৬ ম্যাচে ১৫৫ রান নিয়ে এখন পর্যন্ত রান তোলার তালিকায় তিনে আছেন। ব্যাটিং গড় ৩৮.৭৫। স্ট্রাইক রেট ১৩৫.৯৬। তার ওপরে আছেন টিম সেইফার্ট (১৬১) ও বাবর আজম (২৩৫)।
জাফনা কিংস তাওহীদকে পুরো মৌসুমের জন্য পেতে চেয়েছিল। কিন্ত সামনে বড় দুটি প্রতিযোগিতা থাকায় তাকে নিয়ে ঝুঁকি নেয়নি বিসিবি। তাই আজই তার দেশে ফেরার কথা রয়েছে। তবে যে পারফরম্যান্স তাওহীদ করেছেন এবং ২২ গজে যে অ্যাটিটিউড দেখিয়েছেন তাতে সামনে আরও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের দুয়ার খুলে যাবে তার জন্য।


প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ