ব্রডের হৃদয়ে রোমাঞ্চ জাগে আফ্রিদির বোলিংয়ে

স্পোর্টস ডেস্ক: নিজের খেলার পালা শেষ। স্টুয়ার্ট ব্রডের এখন দেখার পালা, কথা বলার পালা, বিশ্লেষণ করার পালা। নিজে পেসার বলে স্বাভাবিকভাবেই পেসারদের দিকেই আলাদা নজর থাকে তার। সেই পেসারদের মধ্যে তার ভালো লাগে শাহিন শাহ আফ্রিদিকে। পাকিস্তানি এই পেসারের রান আপ থেকে শুরু করে প্রাণশক্তি, সহজাত স্কিল, সবই দেখতে ভালোবাসেন সদ্য অবসরে যাওয়া ইংলিশ গ্রেট।
এবারের অ্যাশেজ দিয়েই ক্রিকেটকে বিদায় জানানো ব্রড এখন ধারাভাষ্য দিচ্ছেন দা হান্ড্রেড-এ। ১০০ বলের ক্রিকেটের এই ফ্র্যাঞ্চাইজি আসরে ওয়েলস ফায়ারের হয়ে খেলছেন আফ্রিদি। টুর্নামেন্টের শুরুটা দুর্দান্ত করেছেন তিনি। প্রথম ম্যাচে প্রথম ওভারেই দুটি ইনসুইঙ্গিং ইয়র্কারে ধরেছেন জোড়া শিকার। পরের ম্যাচেও আঁটসাঁট বোলিংয়ে নিয়েছেন ১ উইকেট।
ধারাভাষ্যে থেকে আফ্রিদির বোলিং দেখে পুরোনো ভালোলাগার কথাও বললেন ব্রড। “বিশ্বে যাদের বোলিং দেখতে পছন্দ করি, তাদের মধ্যে শাহিন শাহ আফ্রিদি একজন। যখন সে ছুটে যায়, তার উপস্থিতি এতটা দুর্দান্তৃ যে বোলারদের রান আপে প্রাণশক্তি ও স্পন্দন থাকে, তাদেরকে দেখতে আমার ভালো লাগে। তার সহজাত স্কিলও এতটা দারুণৃযেভাবে সে ডানহাতি ব্যাটসম্যানদের জন্য বল ভেতরে সুইং করায়, তা দেখাটা আনন্দদায়ী।”
দা হান্ড্রেড-এর আগে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে ব্রডের কাউন্টি দল নটিংহ্যামশায়ারের হয়ে আগুনে বোলিং করেছেন আফ্রিদি। বাঁহাতি এই ফাস্ট বোলারের জন্য ব্রডের ভালোলাগা তাই আরও বেশি। “এই গ্রীষ্মে সে নটিংহ্যামশায়ার আউটলজের হয়েও খেলেছে, যে দল আমার হৃদয়ের খুব কাছে। যে বোলারদের আমি দারুণভাবে সমীহ করি, সে তাদের একজন। খুব করে চাই, সে ভালো করুক।”


প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩ | সময়: ৫:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ