সাড়ে ৫ মাস পর ফিরে নেইমারের জোড়া গোল

স্পোর্টস ডেস্ক: চোট কাটিয়ে লম্বা সময় পর মাঠে ফেরার উপলক্ষ দারুণভাবে রাঙালেন নেইমার। নিজে করলেন জোড়া গোল। সতীর্থের গোলে রাখলেন অবদান। জয় দিয়ে প্রাক-মৌসুম শেষ করল পিএসজি। দক্ষিণ কোরিয়ার বুসানে বৃহস্পতিবার প্রীতি ম্যাচে স্বাগতিক ক্লাব জনবাক হুন্দাই মোটর্সের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে পিএসজি।
৪০তম মিনিটে চমৎকার গোলে দলকে এগিয়ে নেন নেইমার। সতীর্থের পাস ধরে বক্সে ঢুকে দেখান পায়ের কারিকুরি। এরপর কয়েক জন ডিফেন্ডারের মাঝ দিয়ে ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে বল পাঠান জালে। বাকি দুই গোল হয় দ্বিতীয়ার্ধে। ৮৩তম মিনিটে নেইমার নিজেই দ্বিগুণ করেন ব্যবধান। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো পাস ধরে এগিয়ে বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন ৩১ বছর বয়সী ফরোয়ার্ড।
নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে মার্কো আসেন্সিওর গোলেও নেইমারের ছিল বড় অবদান। তার ব্যাকহিল ফ্লিকে বল পেয়ে বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরাল শটে ওপরের কোণা দিয়ে ঠিকানা খুঁজে নেন গ্রীষ্মের দলবদলে রিয়াল মাদ্রিদ থেকে প্যারিসে যোগ দেওয়া স্প্যানিশ মিডফিল্ডার। এই ম্যাচ দিয়ে সাড়ে পাঁচ মাস পর মাঠে ফিরলেন নেইমার। গত ১৯ ফেব্রুয়ারি লিগ ওয়ানে লিলের বিপক্ষে পিএসজির ৪-৩ ব্যবধানে জয়ের ম্যাচে অ্যাঙ্কেলে চোট পান তিনি। পরে করাতে হয় অস্ত্রোপচার।
প্রাক-মৌসুমে এশিয়া সফরে প্রথম তিন ম্যাচেই জয়হীন ছিল পিএসজি। সৌদি আরবের ক্লাব আল নাস্রের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর জাপানের দল সেরেজো ওসাকার বিপক্ষে হেরে যায় তারা ৩-২ ব্যবধানে। লুইস এনরিকের দল এরপর ইন্টার মিলানের কাছে হারে ২-১ গোলে। অবশেষে পেল জয়ের স্বাদ। দলের আরেক তারকা কিলিয়ান এমবাপে পিএসজি ছেড়ে যাবেন বলে শোনা যাচ্ছে। মূলত এ কারণেই তাকে প্রাক-মৌসুমের স্কোয়াডে রাখেনি ক্লাবটি।


প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩ | সময়: ৬:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ