সর্বশেষ সংবাদ :

অখণ্ড অবসর নয়, ক্যাম্পে ফিরবেন ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষে কিছুদিনের জন্য ব্যাট-প্যাড-বল তুলে রাখার সুযোগ পাচ্ছেন ক্রিকেটাররা। সামনেই বড় কোনো টুর্নামেন্ট বা সিরিজ না থাকায় কিছুদিনের ছুটি পাচ্ছেন তারা। তবে মাঠে ফিরতে হবে জলদি-ই।
বিশ্বকাপের বছর। তাই চাইলেও লম্বা সময়ের জন্য ঘুরে-ফিরে কাটানোর সুযোগ নেই ক্রিকেটারদের। খেলার সূচি না থাকলেও যেন ক্রিকেটাররা নিজেদের ঝালাই এবং প্রস্তুতির সব সুযোগ পায় তা নিশ্চিত করতেই বিসিবি আয়োজন করেছে ক্যাম্প। আগামী ২৯ জুলাই জাতীয় দলের ক্যাম্প শুরু হবে লম্বা সময়ের জন্য।
এ খবর নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। মিরপুরে তিনি বলেছেন, ‘মাত্রই একটা সিরিজ শেষ হলো। সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো দুইটি বড় প্রতিযোগিতা আছে। নিউ জিল্যান্ড সিরিজও আছে। সবকিছু বিবেচনা করে আমরা ২৯ জুলাই থেকে ঢাকায় একটি ক্যাম্প শুরু করবে। প্রাথমিক আলোচনাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
৩১ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর নিউ জিল্যান্ড বাংলাদেশে আসবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে। এরপর বাংলাদেশের বিশ্বকাপের মিশন শুরু হবে। বিশ্বকাপের পরপরই আবার নিউ জিল্যান্ড বাংলাদেশে আসবে ২২ নভেম্বর। খেলবে দুই টেস্ট। ফলে আগস্টের শেষ থেকে শুরু করে নভেম্বর পর্যন্ত টানা খেলার সূচি বাংলাদেশের। তার আগে এই ক্যাম্প ক্রিকেটারদের খুব কাজে আসবে বলেই বিশ্বাস সংশ্লিষ্টদের।
জানা গেছে, শুরুতে ফিটনেস নিয়ে কাজ হবে। এরপর হবে স্কিল ট্রেনিং। মিনহাজুল আবেদীন যোগ করেন, ‘এখন ব্যাক টু ব্যাক অনেক খেলা হচ্ছে। খেলোয়াড়দের ফিটনেস অনেক গুরুত্বপূর্ণ। এই জায়গাটাও আমাদের মাথায় কাজ করে। কারণ, খেলোয়াড়দের লম্বা সময়ের সেবা পেতে তাদের বিশ্রামের একটা ব্যাপার আছে। এসব আমলে নিয়েই দল প্রস্তুত করা হয়। আমি আশা করছি আগামী কন্ডিশনিং ক্যাম্পটা সাহায্য করবে ফিটনেসের ব্যাপারে। এশিয়া কাপ খুব গুরুত্বপূর্ণ, এশিয়া কাপের আগেই সবাইকে পুরোপুরি সুস্থ পাবো আশা করছি। সেরা দলটাই দিতে পারবো।’


প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩ | সময়: ৫:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ