স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানে সুযোগপ্রাপ্ত: রাজশাহী কলেজের এইচএসসি’ ২১ ব্যাচের শিক্ষার্থীদের সংবর্ধনা

স্টাফ রিপোর্টার : ঐতিহ্যবাহী রাজশাহী কলেজের এইচএসসি পরীক্ষা ২০২১ ব্যাচের দেশ বিদেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিকৃত শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েচে। সোমবার কলেজ অডিটোরিয়ামে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমণ্ডলী ও সংবর্ধিত শিক্ষার্থীবৃন্দ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জনাব বারিক মৃধা। অনুষ্ঠানের শুরুতে শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ তাঁদের অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন। অতঃপর উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের ভালো মানুষ হয়ে সুখী ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ার জন্য নিজেদের প্রস্তুত হতে বলেন এবং শিক্ষার্থীদের সুন্দর আগামীর প্রত্যাশা কামনা করেন।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক বলেন-স্মার্ট বাংলাদেশ গড়ার অন্যতম অনুসঙ্গ হলো সুনাগরিক। তিনি শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক জ্ঞান অর্জনের পাশাপাশি ইতিহাস-ঐতিহ্য, বিজ্ঞান ও নতুন নতুন প্রযুক্তি জ্ঞান অর্জন করে আগামীর সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখার আহ্বান জানান। এছাড়াও তিনি শিক্ষার্থীদের দেশের মাটি ও মানুষকে ভালবেসে এবং দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সৎ, দায়িত্বশীল ও মানবিক মানুষ হবার অনুরোধ করেন। পরিশেষে শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
উল্লেখ্য, সংবর্ধনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন-ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মোঃ আনিসুজ্জামান ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শারমিন সাকিলা।


প্রকাশিত: জুলাই ৪, ২০২৩ | সময়: ৫:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ