ছাতড়া হাটের ইজারদারকে ১০ হাজার টাকা জরিমানা

নিয়ামতপুর প্রতিনিধি: ‘নিয়ামতপুরে পশুর হাটে অতিরিক্ত খাজনা আদায়, প্রশাসন নিরব’ শিরোনামে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর নওগাঁর নিয়ামতপুরে ছাতড়া পশুর হাটে ভ্রাম্যমাণ আদালত নিয়ে অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন। সোমবার বিকালে উপজেলার চন্দননগর ইউনিয়নের হাতড়া পশুর হাটে এই বিশেষ অভিযান পরিচালিত হয়। বিশেষ এ অভিযানে ছাতড়া হাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগে ইজারদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মোরশেদ নির্দেশনায় সহকারী কমিশনার (ভূমি) লিজা আক্তার বিথি ও থানার অফিসার ইনর্চাজ মাইদুল ইসলাম পশুর হাটে এ বিশেষ অভিযান পরিচালনা করেন।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ মোরশেদ জানান, কোরবানির ঈদ উপলক্ষে পশুর হাটে অতিরিক্ত খাজনা আদায় করা হচ্ছে এমন অভিযোগের সূত্র ধরে আমরা অভিযানে নেমেছি। আমরা লক্ষ্য করেছি বিভিন্ন পত্রিকায় এ নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। সরকারি নির্ধারিত মূল্য অনুসারে প্রতিটি গরু, মহিষ ও ঘোড়ার ৫০০ টাকা এবং ছাগল ও ভেড়ার ২০০ টাকা টোল নির্ধারণ করা হয়েছে। পশুর হাটে এর চেয়ে বেশি টোল আদায় করলে ইজারাদারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। পশুর হাটে অভিযান শুরু হয়েছে।
এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। পশুর হাটে অতিরিক্ত খাজনা আদায় করতে দেওয়া হবে না। সম্প্রতি সোমবার উপজেলার ছাতড়া হাটে অতিরিক্ত টোল আদায়ের অপরাধে হাটের ইজারদারকে নগদ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।


প্রকাশিত: জুন ২৭, ২০২৩ | সময়: ৫:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ