রাজশাহী বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক কার্যালয়ে গণশুনানি অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : বৃহস্পতিবার বেলা এগারোটায় রাজশাহী বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক এর কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২২-২৩ এর আওতায় শুদ্ধাচার প্রতিষ্ঠা ও দুর্নীতি প্রতিরোধে সহায়ক কার্যক্রমের অংশ হিসেবে সেবাগ্রহীতাদের অংশগ্রহণে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে হিসাব মহানিয়ন্ত্রক মোঃ নূরুল ইসলাম ঢাকাস্থ নিজ কার্যালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতা রাখেন।
নূরুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুখী, সমৃদ্ধ ও স্মার্ট সোনার বাংলা গড়ার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান সরকারের দক্ষ নেতৃত্ব ও নির্দেশনায় স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বেতন-ভাতা, পেনশনসহ গুরুত্বপূর্ণ সেবা অটোমেশনের আওতায় আনা হয়েছে এবং অন্যান্য কার্যক্রমও অটোমেশনের আওতায় আনা হচ্ছে।
হিসাব মহানিয়ন্ত্রক বলেন, পেনশনের জন্য আর দিনের পর দিন হয়রানির শিকার হতে হয় না। বেতন-ভাতাসহ অন্যান্য বিল এখন অনলাইনে হচ্ছে। পর্যায়ক্রমে সকল বিলই অনলাইনের আওতায় আনা হবে; যাতে সেবাপ্রত্যাশীরা খুব অল্প সময়ের মধ্যে সহজেই সেবা পায়Ñ আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি। হিসাব মহানিয়ন্ত্রক কার্যালয় ও এর আওতাধীন অফিসে বর্তমানে পেনশনারদের কষ্ট লাঘব করতে ওয়ান স্টপ সার্ভিস প্রদান করা হচ্ছে, যা ইতিমধ্যে একটি মাইলফলক হিসেবে বিভিন্ন মহলে ব্যাপক প্রশংসিত হয়েছে। আমরা এই অফিসকে একটি মানবিক অফিসে রূপান্তরিত করেছি; যেখানে আন্তরিকতার সঙ্গে বৃদ্ধ পেনশনগ্রহীতাদের ভোগান্তি দূর করতে সেবা প্রদান করা হচ্ছে।
গণশুনানি অনুষ্ঠানে রাজশাহী ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস গৌরাঙ্গ চন্দ্র দেবনাথের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ হিসাব মহানিয়ন্ত্রক (বাজেট ও ব্যয় ব্যবস্থাপনা) মোঃ আব্দুর রাজ্জাক। এ সময় বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, পেনশনার, পিআরএল ভোগরত কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত সকলে সেবাসহজীকরণ বিষয়ে বিভিন্ন মতামত প্রদান করেন।


প্রকাশিত: জুন ২৩, ২০২৩ | সময়: ৫:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর