স্ত্রীকে ধর্ষণে বাধা দিয়ে মারপিটের শিকার স্বামী

স্টাফ রিপোর্টার, বাগমারা: উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার পাহাড়পুর মহল্লায় এক গৃহবধূকে ধর্ষণে বাধা দেওয়ায় ভ্যান চালক স্বামীকে পিটিয়ে জখম করেছে ধর্ষক ও তার সাঙ্গপাঙ্গরা। বর্তমানে ভ্যান চালক স্বামী জাকির হোসেন (২৫) বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় বাগমারা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত রবিবার বিকেলে ওই গ্রামের ভ্যান চালক জাকিরের স্ত্রী আলপনা বেগম বাড়ির পাশে মাঠে ঘাস তুলেতে যায়। সন্ধ্যার কিছু আগে বাড়ি ফেরার সময় পথিমধ্যে নির্জন এলাকায় আলপনাকে একা পেয়ে একই গ্রামের মন্টুর ছেলে সাইফুল (২০) তাকে ঝাপটে ধরে ধর্ষণের চেষ্টা চালায়। আলপনার চিৎকারে আশেপাশের লোকজন ও আলপনার স্বামী জাকির হোসেন এগিয়ে আসে।
জাকির ঘটনাস্থলে এসে তার স্ত্রী ও আশেপাশের লোকজনের মুখে ঘটনার বর্ণনা শুনে সাইফুলকে চড়-থাপ্পড় মারে ও গালিগালাজ করে। পরে স্থানীয় লোকজন তাদের শান্ত করে বাড়ি পাঠিয়ে দেয়।
এদিকে এই ঘটনায় সাইফুল ইসলাম আক্রোশে ফেটে পড়ে। সে সুযোগ খুজতে থাকে কিভাবে জাকিরকে শায়েস্তা করা যায়। ঘটনার রেশ ধরে বুধবার সকালে পাহাড়পুর বান্ধাগাছ মোড়ে আক্কাসের পানের দোকানে পান খেতে গেলে জাকিরকে একা পেয়ে পেছন থেকে লোহার রড দিয়ে তার উপর হামলা চালায় সাইফুল ও তার সাঙ্গপাঙ্গরা। আঘাতে জাকিরের মাথা রক্তাক্ত হয়ে যায়। স্থানীয় বাজারের লোকজন তাকে দ্রুত উদ্ধার করে বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।
এ বিষয়ে ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক মণ্ডল জানান, ঘটনা জেনে আমি মর্মাহত হয়েছি। গরীব অসহায় নারী বাড়ির আশেপাশে নির্বিগ্নে চলাচল ও কাজকর্ম করতে নিরাপত্তা পাবে না। এমন অবস্থা মেনে নেওয়া যায় না।
ঘটনার পরপরই ভুক্তভোগি লোকজন আমার কাছে আসলে ধর্ষণ সংক্রান্ত বিষয় হওয়ায় আমি তাদের থানায় যাওয়ার পরামর্শ দিয়েছি। ওসি সাহেবকেও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছে।
বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, ওই ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে বিষয়টির আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


প্রকাশিত: জুন ২২, ২০২৩ | সময়: ৪:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ