ইংল্যান্ডের গোল উৎসবে সাকার হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ তথা ইউরো বাছাইপর্বের ম্যাচে বড় জয় পেয়েছে ইংল্যান্ড। সোমবার দিবাগত রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে তারা ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে উত্তর মেসিডোনিয়াকে। এমন গোল উৎসবের ম্যাচে হ্যাটট্রিক করেছেন বুকায়ো সাকা। আর জোড়া গোল করেছেন অধিনায়ক হ্যারি কেন। একটি করে গোল করেছেন মার্কাস রাশফোর্ড ও কালভিন ফিলিপিস।
অবশ্য ঘরের মাঠে প্রথম গোলটি পেতে তারা কিছুটা সময় নেয় কেন-সাকারা। ২৯ মিনিটে গোল উৎসবের সূচনা করেন কেন। ৩৮ মিনিটের মাথায় কোনাকুনি শটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন সাকা। আর ৪৫ মিনিটে রাশফোর্ডের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ইংলিশরা। বিরতি থেকে ফিরেই (৪৭ মি.) সাকা নিজের জোড়া গোল পূর্ণ করেন। আর ৫১ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। থিও ওয়ালকোটের পর সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে হ্যাটট্রিক করেন তিনি। ওয়ালকোট ২০০৮ সালে ক্রোয়েশিয়ার বিপক্ষে করেছিলেন হ্যাটট্রিক।
৬৪ মিনিটে কালভিন ফিলিপসের গোলে ব্যবধান হয়ে যায় ৬-০। এরপর ৭৩ মিনিটে পেনাল্টি পায় ইংল্যান্ড। অধিনায়ক কেন পেনাল্টি থেকে গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করেন। জাতীয় দলের হয়ে এটা ছিল তার ৫৮তম গোল। শেষ পর্যন্ত ৭-০ ব্যবধানের বিরাট জয় নিয়ে মাঠ ছাড়ে গ্যারেথ সাউথগেটের শিষ্যরা। এই জয়ে প্রথম লেগের ৪ ম্যাচের ৪টিতেই জিতে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ইংল্যান্ড। এর আগে তারা ইউক্রেনকে ২-০ গোলে, ইতালিকে ২-১ গোলে এবং মাল্টাকে ৪-০ গোলে হারিয়েছিল।


প্রকাশিত: জুন ২১, ২০২৩ | সময়: ৪:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর