বাগমারায় পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারা উপজেলায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের বাড়িগ্রাম ও ধামিন কামনগর গ্রামে এ দুই শিশুর মৃত্যু হয়।
এরা হলো সাকিবুল ইসলাম (৪) ও সামিউল ইসলাম (৬)। এর মধ্যে সাকিবুল বাড়িগ্রাম শহিদুল ইসলামের ছেলে ও সামিউল ধামিন কামনগর গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে।
স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল বারি জানান, দুপুরে সাকিবুল প্রতিবেশী এক শিশুর সঙ্গে বাড়ির পাশের পুকুরপাড়ে খেলছিল। একপর্যায়ে তারা পুকুরের পানিতে গোসল করতে নামে। পরে সাকিবুল পানিতে ডুবে যায়। এ সময় তার সঙ্গে থাকা শিশুটি দৌড়ে বাড়ি গিয়ে তার মাকে খবর দেয়। পরে সাকিবুলকে পুকুর থেকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানকার চিকিৎসক জানিয়েছেন পুকুরের পানিতে ডুবে অনেক আগেই সাকিবুলের মৃত্যু হয়েছে। এরপর তার পরিবার ও স্বজনরা মরদেহ বাড়ি নিয়ে যান।
এর আগে একইদিন দুপুর ১২টার দিকে বাড়ির পাশের একটি পুকুরের পানিতে সামিউল ইসলামকে ভাসতে দেখেন সবাই। তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সামিউলের মামাত ভাই শরীফ জানান, সকালে খেলতে খেলতে বাড়ির পাশের পুকুরেই পড়ে ডুবে গিয়েছিল সামিউল। কিন্তু কেউ তা বুঝতে পারেননি। সবাই তাকে খোঁজাখুঁজি করছিলেন। এরই মধ্যে তার লাশ পুকুরে ভেসে ওঠে। এরপর জীবিত আছে ভেবে তাকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছিল। তবে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
বাগমারা থানার ওসি আমিনুল ইসলাম জানান, শনিবার পৃথক ঘটনায় উপজেলায় দুই শিশুর মৃত্যু হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে থানা থেকে পুলিশ পাঠানো হয়েছিল। পরিবারের কোনো অভিযোগ না থাকাই দুই শিশুর মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।


প্রকাশিত: জুন ১৮, ২০২৩ | সময়: ৪:৩৩ পূর্বাহ্ণ | সুমন শেখ