রুয়েট, কুয়েট ও চুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন

রাবি প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। শনিবার (১৭ জুন) তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের নিজ নিজ ক্যাম্পাসে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮৩.২১ শতাংশ।
শনিবার বিকেলে রুয়েটের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রুয়েট, কুয়েট ও চুয়েট কেন্দ্রের বিভিন্ন ভবনসমূহে ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ১০ টায় শুরু হয়ে শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। এছাড়া ‘খ’ গ্রুপের (কেবলমাত্র আর্কিটেকচার বিভাগে ভর্তির জন্য) প্রার্থীদের ভর্তি পরীক্ষা সকাল ১০ টায় শুরু হয়ে শেষ হয় দুপুর পৌনে ২টায়। এবারের ভর্তি পরীক্ষায় চুয়েট, কুয়েট ও রুয়েট কেন্দ্রে অংশগ্রহণের জন্য ২৪ হাজার ৯৮০ জন শিক্ষার্থী মনোনিত হয়েছিল। এদের মধ্যে ভর্তি পরীক্ষায় সর্বমোট ৮৩.২১ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। যার মধ্যে রুয়েট কেন্দ্রে ৮৫.০৫ শতাংশ, কুয়েট কেন্দ্রে ৮৩.৪৩ শতাংশ ও চুয়েট কেন্দ্র ৮১.১৮ শতাংশ অংশগ্রহণ করেছে। ভর্তি পরীক্ষা চলাকালে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা সংঘটিত হয়নি।
এদিকে রুয়েটে ভর্তি পরীক্ষা চলাকালে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. রাকনুজ্জামান রুয়েট কেন্দ্রের পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন রুয়েটের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও লোকাল ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. সেলিম হোসেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের অধ্যাপক ড. মো. শহীদ-উজ-জামান। ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় পরে তারা সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।


প্রকাশিত: জুন ১৮, ২০২৩ | সময়: ৪:৩৩ পূর্বাহ্ণ | সুমন শেখ