মমতার জন্য আম উপহার পাঠাচ্ছেন শেখ হাসিনা

সানশাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য এক হাজার ২০০ কেজি (২৪০ কার্টুন) মৌসুমী ফল আম শুভেচ্ছা উপহার পাঠাচ্ছেন। সোমবার বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব (রাষ্ট্রাচার-২) আবু মুহাম্মদ ফয়সাল বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে যশোরের বেনাপোল বন্দর দিয়ে উপহারের আম পাঠানো হচ্ছে কলকাতায়। তিনি আরও জানান, আমগুলো বেনাপোল বন্দর থেকে গ্রহণ করবেন ভারতে নিযুক্ত কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের রাজনৈতিক চ্যান্সারি প্রধান সিকদার মো. আশরাফুর রহমান। পরে ভারতীয় প্রতিনিধিদের কাছে এসব আম হস্তান্তর করা হবে।
আবু মুহাম্মদ ফয়সাল আরও জানান, বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের যে সোনালী অধ্যায় পার হচ্ছে তারই স্মারক এ আম উপহার। এর আগেও মমতার জন্য আম পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। এর মাধ্যমে দুদেশের মানুষের মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে। এ শুভেচ্ছা উপহার দুই দেশের সম্পর্কোন্নয়নে বড় ভূমিকা রাখবে। প্রসঙ্গত, গত বছরও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মমতা মমতা বন্দ্যোপাধ্যায় ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য ট্রাকে করে উপহারের আম পাঠিয়েছিলেন।


প্রকাশিত: জুন ১৩, ২০২৩ | সময়: ৫:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর