ঈদের আগে বাঘার সীমান্তে মাদকের মজুত নিয়ে উদ্বেগ

স্টাফ রিপোর্টার, বাঘা: এবার খোদ উপজেলা প্রশাসনের মাসিক সভায় মাদক মজুতের তথ্য দিলেন ইউপি চেয়ারম্যান। সোমবার সকালে বাঘা উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আইন শৃংখলা নিয়ন্ত্রন, মাদক দ্রব্য নিয়ন্ত্রন, চোরাচালান প্রতিরোধ ও নাশকতা প্রতিরোধ নিয়ে পৃথক চারটি মাসিক সভায় এ তথ্য দেন মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম।
তিনি বলেন, এবার কোরবানীর ঈদকে সামনে রেখে বাঘা সীমান্ত এলাকায় মজুত হচ্ছে মাদক। ঈদের সময় পাখির ন্যায় ঝাঁকে-ঝাঁকে আসবে সেবনকারীরা। তার এ কথা শুনে উদ্বেগ প্রকাশ করেন সভার অন্যান্য সদস্যরা।
এর আগে বাঘা উপজেলা সীমান্তরক্ষী আলাইপুর বিজিবি ক্যাম্প কমান্ডার আব্দুর রশিদ পূর্বের চেয়ে মাদকের প্রবনতা কমেছে দাবি করে বলেন, গত একমাসে তারা বিশেষ অভিযান পরিচালনা করে পৃথক তিনটি অভিযানে ৫ কেজি ৯শ’ গ্রাম হেরোইন, এ ছাড়াও অপর দুটি অভিযানে ১ কেজি ভারতীয় কোকেন এবং একটি নৌকা সহ ১০৯ বোতল ফেন্সিডিল জব্দ করেন।
তবে এসব ঘটনার সাথে কোন মাদক ব্যবসায়ীকে আটক দেখাতে না পারায় প্রশ্নে সম্মুখিন হন তিনি। অপরদিকে বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম জানান, গত একমাসে তার থানায় মোট ২৩ টি মামলা রেকড করা হয়েছে। এরমধ্যে ১৬টি মাদক।
বেলা ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুয়েল আহাম্মেদ, বাঘা পৌর মেয়র আক্কাস আলী, বাঘার সীমান্তবর্তী পাকুড়িয়া ও মনিগ্রাম ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরজা ও সাইফুল ইসলাম, বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, রহমতুল্লা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মাহামুদুল হাসান ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান।
উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস, সকল ইউপি চেয়ারম্যান, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা, শিক্ষক মন্ডলী ও ইমাম সহ সুশীল সমাজের নেতা।
সভায় মাদক সেবন ও বিক্রী, হাটে অতিরিক্ত টোল আদায়, গণহারে যে কোন বিষয় নিয়ে মাইকিং, বাল্য বিয়ে প্রতিরোধ, দ্রব্য মুল্যের বাজার মনিটরিং, যানজট নিরসন, ইমো-বিকাশ হ্যাকিং, উন্নয়ন কাজে অনিয়ম এবং মাদক উদ্ধারে বাঘার দুটি সীমান্তরক্ষী বিজিবি ক্যাম্পের অসন্তষ্ট জনক কার্যক্রম ও দলিল লেখকদের-অনিয়ম দুর্নীতি নিয়ে আলোচনা হয়।
তবে সীমান্তরক্ষী বিজিবি ক্যাম্প কর্তৃক আসামী গ্রেফতারে ব্যর্থতা এবং ইউপি চেয়ারম্যান কর্তৃক কোরবানীর ঈদকে সামনে রেখে মাদক মজুতের বক্তব্য শুনে উদ্বেগ প্রকাশ করেন উপস্থিত সদস্যরা।
এদিকে পৃথক চারটি সভার সভাপতি ও বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, আজকের সভায় অনেক গুরুত্বপূর্ণ কিছু বিষয় উঠে এসেছে। সব দেখা হবে। তিনি নানা অভিযোগের প্রেক্ষিতে বাঘা থানা পুলিশ সহ উপস্থিত সকলের সহোযোগিতা কামনা করেন।


প্রকাশিত: জুন ১৩, ২০২৩ | সময়: ৫:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ