রাজশাহীতে কলেজছাত্রীর মৃত্যু নিয়ে রহস্য, স্বামী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর তেরখাদিয়া এলাকায় কলেজ ছাত্রীর মৃত্যু নিয়ে রহস্যের সৃস্টি হয়েছে। রবিবার সন্ধ্যায় আয়েশা জান্নাত নদী (২১) নামের এ কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় রাতেই নদীর স্বামী রাকিবুল হাসিব সজিবকে গ্রেফতার করা হয়েছে। নিহত নদীর মা আঞ্জুয়ারা বেগমের দাবি, তার মেয়েকে বালিশচাপা দিয়ে হত্যা করেছে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন।
নদীর পরিবার জানায়, মাত্র দেড় বছর আগে নওগাঁর সান্তাহার এলাকার সারোয়ার হোসেনের ছেলে সজিবের সঙ্গে বিয়ে হয় নদীর। বিয়ের সময় নদীর শর্ত ছিল সে লেখাপড়া করবে। কিন্তু বিয়ের পর থেকেই তার স্বামী সজিব লেখাপড়ায় বাধা হয়ে দাড়ায়। শুরু করে শারীরিক ও মানসিক নির্যাতন। ছয় মাস আগে রাগ করে মায়ের বাড়ি চলে আসে নদী। এর পর আবারও বুঝিয়ে শ্বশুরবাড়িতে পাঠানো হয়।
নদীর মা আঞ্জুয়ারা বেগম জানান, মাত্র সাত বছর বয়সে নদী বাবা হারায়। এরপর আমি অন্যত্র বিয়ে করি। তবে নদী আমাদের সঙ্গেই থাকত। নদী নিজে টিউশনি করে লেখাপড়ার খরচ চালাত। সে রাজশাহী সরকারি মহিলা কলেজে বাংলায় অনার্স তৃতীয়বর্ষের ছাত্রী ছিল। স্বপ্ন ছিল লেখাপড়া শেষ করে শিক্ষক হবে। কিন্তু তার আগেই তার শ্বশুরবাড়ির লোকজন তাকে শ্বাসরোধ করে হত্যা করল। তার গলাসহ শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে।
রাজশাহী নগরীর রাজপাড়া থানার ওসি সিদ্দিকুর রহমান জানান, কলেজছাত্রী নদীর মৃত্যুর ঘটনায় আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে তার সৎবাবা গোলাম মোস্তফা মামলা করেছেন।
পুলিশ প্রাথমিক তদন্তে সজিবের বিরুদ্ধে নদীর ওপর শারীরিক ও মানসিক নির্যাতনের প্রমাণ পেয়েছে। এ কারণে তাকে এ মামলায় গ্রেফতার করা হয়েছে। নদীর লাশ ময়নাতদন্ত করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরেই তার মৃত্যুর প্রকৃত কারণ সম্পর্কে জানা যাবে।


প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩ | সময়: ৬:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ