রাজশাহীতে বিএনপির কার্যালয়ে তালা, ভেঙ্গে ঢুকলেন নেতারা

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ের তালা লাগানো রয়েছে। কে বা কারা এ তালা লাগিয়েছে তা জানেন না নেতারা। তবে তালা খুলে দেওয়ার দাবিতে কার্যালয়ের সামনে অবস্থান নেন দলের নেতারা। পরে পুলিশের কোনো সাড়া না পেয়ে বিকেল ৩ টার দিকে তালা ভেঙ্গে কার্যালয়ে প্রবেশ করেন বিএনপির নেতাকমীরা।
জানা যায়, বুধবার দুপুর ১২টার দিকে বিএনপি নেতারাা নগরীর মালোপাড়ায় দলীয় কার্যালয়ে গিয়ে দেখেন গেটে তালা লাগানো। পরে বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং মহানগরের সাবেক সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশীদসহ অন্য নেতারা তালা খোলার দাবিতে দুপুর ২টা পর্যন্ত সেখানেই অবস্থান কর্মসূচি পালন করেন।
রাজশাহীতে বিএনপির কার্যালয়টি মালোপাড়া এরাকার একটি ভবনের দোতলায়। কিন্তু দলীয় কার্যালয়ের দরজায় তালা লাগানো থাকায় তারা ঢুকতে পারেননি। পরে তারা সেখানেই বসে থাকেন। বিএনপি নেতাদের দাবি, আগের দিন মঙ্গলবার পুলিশের পক্ষ থেকে এ তালা দেওয়া হয়েছে। তবে পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে।
তবে শেষ পর্যন্ত বিকেলে তালা ভেঙে রাজশাহী জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে ঢুকেছেন দলের নেতা কর্মীরা। এদিকে সকাল থেকে পুলিশের সরব উপস্থিতি থাকলেও তালা ভাঙার পর তা প্রত্যাহার করা হয়।
বিএনপি নেতাদের দাবি, তালা পুলিশই লাগিয়েণিলো। তাই পুলিশকে তারা তালা খুলে দেওয়ার অনুরোধ করেন। খুলে না দেওয়া পর্যন্ত তারা বসে থাকবেন। তবে পুলিশের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, তালা পুলিশ লাগায়নি। তাই তালা খোলা কিংবা না খোলা সেটি বিএনপিরই ব্যাপার। পুলিশের এমন কথার পর তালা ভেঙে ফেলা হয়।
বিএনপি নেতা মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, ‘আমরা পুলিশের সঙ্গে যোগাযোগ করেছি। পুলিশ বলেছে এই তালা তারা লাগায়নি। তাই আমরা ভেঙে ফেলেছি।
এ বিষয়ে জানতে চাইলে নগরীর বোয়ালিয়া থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, ‘পুলিশ দলীয় কার্যালয়ে তালা দেয়নি। এটা বিএনপির মিথ্যাচার। পুলিশ তালা না লাগালে খুলতে যাবে কেন? বিএনপির নেতারাই তালা ভেঙেছেন।


প্রকাশিত: মে ২৫, ২০২৩ | সময়: ৬:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর