রাজশাহীতে বিএনপি-ছাত্রদলের ১১ নেতাকর্মী গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে পুলিশের ওপর হামলা এবং সরকারি কাজে বাধাদানের অভিযোগে বিএনপি ও ছাত্রদলের ১১ নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার সন্ধ্যার দিকে গ্রেপ্তারের পর আজ শনিবার দুপুরে বোয়ালিয়া মডেল থানা থেকে তাদের আদালতে পাঠানো হয়। বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেপ্তার নেতা-কর্মীরা হলেন রাজশাহী কলেজ ছাত্রদলের আহ্বায়ক খালিদ বিন ওয়ালিদ, যুগ্ম আহ্বায়ক আশিকুজ্জামান প্রীতম, সিটি কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শেখ আসিফ, সদস্য নাঈম ইসলাম বিপ্লব, ইলিয়াস আহমেদ, নিউ গভ. ডিগ্রি কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সদস্য মেহেদী হাসান জয়, চন্দ্রিমা থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক কাউসার রহমান, নগরীর ১০ নম্বার ওয়ার্ড ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আজামাইন হৃদয়, মহানগর বিএনপির সদস্য সুব্রত রায় এবং ছাত্রদল কর্মী রেজওয়ানুল হক।
বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন আজকের পত্রিকাকে বলেন, শুক্রবার সন্ধ্যার দিকে মহানগরীর কাদিরগঞ্জ এলাকায় ছাত্রদলের নেতা-কর্মীরা এক পুলিশ সদস্যের ওপর হামলা চালায়। এ সময় তারা সরকারি কাজে বাধা দান করেন। একারণে তাদের আটকের পর গতকাল শুক্রবার রাতে মামলা দায়ের করা হয়।
এদিকে রাজশাহী মহানগর ছাত্রদলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুরে গতকাল শুক্রবার বিকেলে জেলা ও মহানগর বিএনপির পূর্বনির্ধারিত জনসভা ছিল। জনসভা শেষে ছাত্রদল নেতা-কর্মীরা মহানগরীর কাদিরগঞ্জ এলাকায় গাড়ি থেকে নামার পর পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়। এরপর তাঁদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে বলেও দাবি করা হয়েছে।


প্রকাশিত: মে ২১, ২০২৩ | সময়: ৫:৩৩ পূর্বাহ্ণ | সুমন শেখ