সিডিসির সদস্য ও বিভিন্ন মহল্লাবাসীদের সঙ্গে মেয়র লিটনের মতবিনিময়

রাজশাহী মহানগরীর পদ্মা ও শিমুল ক্লাস্টার সিডিসির সদস্যবৃন্দ বিভিন্ন মহল্লাবাসীদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার বিকাল চারটা হতে ছয়টা পর্যন্ত কয়েড়দারা এলাকায় এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে নামকরণ করেছেন। নারীর ক্ষমতায়নের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, এ দেশের অর্ধেক জনগোষ্ঠীকে ঘরে রেখে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। নারীদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর নারীর ক্ষমতায়ন হয়েছে, তাদের ভাগ্যের পরিবর্তন ঘটেছে।
তিনি আরো বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় নিজেরা নিজেদের অর্জিত অর্থ দিয়ে নিজেরা স্বাবলম্বী হয়ে ভাগ্যের উন্নয়ন ঘটাচ্ছেন। নিজ এলাকায় ড্রেন, রাস্তার উন্নয়ন, গৃহ নির্মাণ ঋণ, আত্নকর্মসংস্থানমূলক বিভিন্ন পেশাগত প্রশিক্ষণের মাধ্যমে নানা কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রাখছেন। এতে আপনারা নিজেদের উন্নয়নের পাশাপাশি এলাকাবাসীরাও উপকৃত হচ্ছেন। এর ফলে সামাজিকভাবে আপনারা মর্যাদাশীল হচ্ছেন। প্রকল্প শেষ হলেও যেন এর কার্যক্রম অব্যাহত থাকে সেজন্য আপনাদের সঞ্চিত অর্থে দিয়ে ব্যাংক গঠন করা হচ্ছে।
রাসিক মেয়র আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছিলেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন দৃশ্যমান। এরই ধারাবাহিকতায় রাজশাহীতেও ব্যাপক উন্নয়ন হয়েছে। উন্নয়ন সুচক হিসেবে দেখা যায় রাস্তাগুলো প্রশস্ত হয়েছে। বখতিয়ারাবাদ সংলগ্ন রাস্তাটি আরও চওড়া করা হবে। বিমান চত্বর হতে পশ্চিমের রাস্তাটি মোল্লাপাড়া পর্যন্ত রাস্তাটি ফোরলেন করা হবে। যানজট মুক্ত নির্মল শহরের স্বীকৃতি পেয়েছে রাজশাহী। আগামীতে এ সকল উন্নয়ন অব্যাহত রাখতে সকলের প্রতি সহযোগিতা কামনা করেন রাসিক মেয়র।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন শিমুল ক্লাস্টারের সভাপতি মোসাঃ আফরোজা বেগম। বক্তব্য দেন সিডিসি প্রকল্পের উপদেষ্টা আরিফুল হক কুমার, প্রকল্পের সদস্য সচিব ও রাসিকের প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার, চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার মোঃ আজিজুর রহমান।মঞ্চে উপবিস্ট ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুন্তাজ আলী, আজিম শেখ, পদ্মা ক্লাস্টের সভাপতি সেলিনা খাতুন।


প্রকাশিত: মে ১৯, ২০২৩ | সময়: ৫:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ