বড়াইগ্রামে স্বামী-স্ত্রী হত্যা : মামলায় কাঙ্খিত রায় না পেয়ে স্বজনরা হতাশ

বড়াইগ্রাম প্রতিনিধি: বড়াইগ্রামের বনপাড়ায় স্বামী-স্ত্রী হত্যা মামলায় প্রত্যাশিত রায় না পেয়ে হতাশা প্রকাশের পাশাপাশি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন স্বজনরা। বৃহস্পতিবার সকাল নয়টায় বনপাড়ায় আয়োজিত সংবাদ সম্মেলনে হত্যাকান্ডের শিকার দম্পতির সন্তানরা এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। একই সঙ্গে তারা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলেও জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মামলার বাদি ও নিহত দম্পতির মেয়ে হুসনেয়ারা খাতুন। এ সময় ওই দম্পতির অপর দুই মেয়ে মোছা. মরিয়ম বেগম ও রহিমা খাতুন, বড় জামাই রেজাউল করিম ও ভাতিজা গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন। গোলাম মোস্তফা বলেন, রায় ঘোষণার পর থেকে খালাস পাওয়া আসামীরা নানা ভাবে আমাদের হুমকি দিচ্ছে। তাদের হুমকির কারণে নিহতের তিন মেয়ে নিজেদের বাড়িতে যেতে পারছে না।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য সুত্রে জানা যায়, জমিজমা নিয়ে বিরোধের জেরে ২০১৩ সালের ১৫ই ফেব্রুয়ারী বনপাড়া পৌরসভার কালিকাপুরের বাসিন্দা আবুল খায়ের ওরফে আবু মুন্সি ও তার স্ত্রী আনোয়ারা বেগমকে তার সহোদর ভাই নুরু মুন্সি ও তার ছেলেরা পুর্ব পরিকল্পিত ভাবে প্রকাশ্যে বর্শার (ফালা) এবং ধারালো অস্ত্রের আঘাতে হত্যা করে।
এ ব্যাপারে ওই দম্পতির মেয়ে হুসনেয়ারা বাদি হয়ে নুরু মুন্সিসহ আটজনকে আসামি করে থানায় হত্যা মামলা করেন। দীর্ঘ ১০ বছর শুনানী শেষে গত ১৬মে নাটোরের অতিরিক্ত দায়রা জজ কামরুন্নাহার বেগম অভিযুক্ত নুরু মুন্সি ও তার ছেলে শরিফুল ইসলামকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা করে জরিমানার রায় দেন।
মামলায় অপর দুই আসামি সুজন আলী ও সুমন হোসেনকে দুই বছরের সশ্রম কারাদন্ড দিয়ে মামলার তিন আসামিকে খালাস দেওয়া হয়। এছাড়া বিচার চলাকালে নুরু মুন্সীর স্ত্রী রোকেয়া বেগম মারা যায়।
সংবাদ সম্মেলনে মামলার বাদি হুসনেয়ারা বলেন, প্রকাশ্য দিবালোকে দু’জন মানুষকে হত্যার বিষয়টি আদালতে সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আমাদের প্রত্যাশা ছিল সকল আসামীর মৃত্যুদন্ড দেয়া হবে। কিন্তু আসামীদের মধ্যে মাত্র দুজনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়েছে।
এছাড়া তিনজন আসামীকে খালাস দেয়া হয়েছে। রায়ে আমরা চরমভাবে হতাশ হয়েছি। আমরা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব। উচ্চ আদালতে আমরা ন্যায় বিচার পাবো বলেই আমাদের প্রত্যাশা।


প্রকাশিত: মে ১৯, ২০২৩ | সময়: ৫:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর