সর্বশেষ সংবাদ :

প্রতীক বরাদ্দের আগেই নির্বাচনী প্রচার, নগরীতে প্রার্থীদের পোস্টার অপসরণ

স্টাফ রিপোর্টার : প্রতীক বরাদ্দের আগেই নির্বাচনী প্রচারে নামা প্রার্থীদের ব্যানার-ফেস্টুন সরাতে অভিযান শুরু করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। রাজশাহী নগর পুলিশের (আরএমপি) সহযোগিতায় রাসিকের কর্মীরা বুধবার থেকে শহরজুড়ে এ অভিযান শুরু করেছে।
রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু বিষয়টি নিশ্চিত করে জানান, নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেট, তোরণ, প্যান্ডেল ও আলোকসজ্জা অপসারণে অভিযান শুরু হয়েছে। কয়েকটি দলে বিভক্ত হয়ে নগরীর বিভিন্ন স্থানে এ অভিযান চলছে।
আগামী ২১ জুন রাসিকের নির্বাচন অনুষ্ঠিত হবে। সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা প্রচারণা চালানোর পাশাপাশি প্রতীক বরাদ্দ পাওয়ার আগেই প্রার্থীদের অনেকে প্রতীক দিয়ে প্রচারণা চালিয়ে আসছিলেন। তফসিল ঘোষণা আগে ও পরে প্রার্থীদের অনেকে প্রতীক যুক্ত করে প্রচারণা করেন, যা আচরণবিধি লঙ্ঘন।
নির্বাচনী তফসিল অনুযায়ী, রাজশাহীতে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৩ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১ জুন। এরপরই প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।
এ অবস্থায় গত ২৫ এপ্রিল রাজশাহীসহ গাজীপুর, খুলনা, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নগরীতে সম্ভাব্য প্রার্থীদের ব্যানার ও পোস্টার অপসারণের নির্দেশনা দেয় নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশনের উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এমন নির্দেশনার পরেও রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে সম্ভাব্য প্রার্থীদের বিভিন্ন শুভেচ্ছা বার্তাসহ নির্বাচনী প্রচারণার ব্যানার ফেস্টুন দেখা যায়। অবশেষে এসবের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে।


প্রকাশিত: মে ১১, ২০২৩ | সময়: ৫:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ